Barak UpdatesHappeningsBreaking News

মুখ্যমন্ত্রী-শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য করে মেল পাঠিয়ে গ্রেফতার হাইলাকান্দির কলেজশিক্ষক
Teacher of SS College Hailakandi arrested for sending defamatory e-mail to Edu Minister

ওয়েটুবরাক, ২১ মে: মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা ও শিক্ষামন্ত্রী রণোজ পেগুর নামে আপত্তিজনক মন্তব্য করে হাইলাকান্দির পুলিশ সুপারকে মেল পাঠিয়ে গ্রেফতার হলেন হাইলাকান্দির শ্রীকিষান সারদা কলেজের দর্শনের শিক্ষক জমির আহমেদ চৌধুরি৷ ভারতীয় শিক্ষা ব্যবস্থা ও সরকারের বিরুদ্ধে বিদ্বেষমূলক মেল পাঠানোর অভিযোগে ওই শিক্ষককে শনিবার গ্রেফতার করে আদালতে তোলা হয়৷ পরে বিচারক তাকে জামিনে মুক্তির নির্দেশ দেন।

এসপি গৌরব উপাধ্যায় জানান, ধৃত শিক্ষক ভারতীয় শিক্ষা ব্যবস্থা নিয়ে বিষোদগারের পাশাপাশি গুণোৎসব নিয়েও আপত্তিজনক কথা বলেন৷ মুখ্যমন্ত্রী-শিক্ষামন্ত্রীর উদ্দেশে নানা  আপত্তিজনক মন্তব্য করে এসপি-র সরকারি ঠিকানাল ই-মেলে চিঠি পাঠান৷

রাজ্যে মাদ্রাসা বন্ধের জন্যই তাঁর যত রাগ হিমন্ত-রণোজের ওপর৷ প্রতিবাদ জানিয়ে তিনি  ঐসলামিক শিক্ষা পদ্ধতির প্রশংসা করেন। সেই সূত্রে বেশ কিছু সাম্প্রদায়িক মন্তব্যও করেন। এসপি-র সরকারি মেলের চিঠিটি পেয়েই সাইবার সেলের তরফে অভিযোগ পাঠানো হয় হাইলাকান্দি থানায়। পুলিশ স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে চৌধুরীকে গ্রেফতার করে।  পুলিশ জানিয়েছে, ওই শিক্ষক তাঁর চতুর্থ শ্রেণির পড়ুয়া ছেলেকে বিদ্বেষমূলক বার্তা প্রচারের কাজে ব্যবহার করেছেন। চৌধুরির ইমেল থেকে চিঠিগুলি পাঠানো হলেও তিনি লিখেছেন তাঁর শিশুপুত্রের নামে৷ তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ (এ ও বি), ২৯৫ (এ), ৫০১, ৫০৫ (১ বি), ও জুভেনাইল জাস্টিস আইনের ৮৩ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker