Barak UpdatesHappeningsBreaking News

করিমগঞ্জে পুর নির্বাচনের বিজ্ঞপ্তি জারি

ওয়েটুবরাক,  ১১ ফেব্রুয়ারি: রাজ্য নির্বাচন কমিশনার অন্যান্য পুরসভার মত করিমগঞ্জর ২৭টি ওয়ার্ডেও নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করেছে। করিমগঞ্জ পুরসভার ২৭টি ওয়ার্ডের মধ্যে ৯, ১২, ১৩, ১৪, ১৭, ১৯, ২০, ২১, ২২, ২৩ ও ২৫ নম্বর ওয়ার্ড সাধারণ প্রার্থীদের জন্য অর্থাৎ অসংরক্ষিত। পাশাপাশি মহিলা সংরক্ষিত আসনগুলি হল ওয়ার্ড নম্বর ১, ২, ৩, ৪ ,৫, ৬, ৭, ৮, ১০, ১৮, ২৬ ও ২৭। এদিকে তফশিলি জাতির সংরক্ষিত আসন ওয়ার্ড নম্বর ১৫ ও ১৬ এবং তফশিলি জাতির মহিলা সংরক্ষিত আসন হল ওয়ার্ড নম্বর ১১ ও ২৪।

এতে করিমগঞ্জ  পুরসভা নির্বাচন ২০২২-এর দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট বিপুল দাস জানিয়েছেন, এই নির্বাচনের জন্য মনোনয়ন পত্রের ফর্ম করিমগঞ্জ জেলাশাসক কার্যালয়ের নমিনেশন সেলে শুধু অফিস চলাকালীন সময়ে পাওয়া যাবে। নির্বাচনের জন্য প্রার্থী অথবা তাঁর যে কোনও প্রস্তাবক ছুটির দিন ছাড়া যে কোনও দিন সকাল ১১ টা থেকে বিকাল ৩ টার মধ্যে মনোনয়ন পত্র সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের কাছে জমা দিতে পারবেন। মনোনয়নপত্র জেলাশাসক কার্যালয়ের যে সব আধিকারিকের কাছে জমা দিতে হবে তাঁরা হলেন ওয়ার্ড নম্বর ১ থেকে ৯ জিতু কুমার বর্মন, এসডিও (সদর) এর কক্ষ , ওয়ার্ড নম্বর ১০ থেকে ১৮ জাগৃতি কালোয়ার (নির্বাচন আধিকারিক) জেলাশাসক কার্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে তাঁর কক্ষ এবং ওয়ার্ড নম্বর ১৯ থেকে ২৭ বিক্রম চাষা, সহকারী আয়ুক্তের কক্ষ। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার বিকাল ৩ টা পর্যন্ত।

মনোনয়নপত্র ১৭ ফেব্রুয়ারি সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত জেলাশাসক কার্যালয়ে পরীক্ষা করা হবে। প্রার্থী অথবা তাঁর প্রস্তাবক অথবা তাঁর নির্বাচনী এজেন্ট জেলাশাসক কার্যালয়ে ২০ ফেব্রুয়ারি সকাল ১১ টা থেকে বিকাল ৩ টার মধ্যে প্রার্থিত্ব প্রত্যাহারের নোটিশ দাখিল করতে পারবেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হলে সেক্ষেত্রে আগামী ৬ মার্চ, রবিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টার মধ্যে ভোট গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker