NE UpdatesHappeningsBreaking News

বাংলায় নোটিশ লেখায় মায়ং কলেজের সাধারণ সম্পাদককে কান ধরে ওঠবস, প্রতিবাদ বরাকে

ওয়েটুবরাক, ৩০ জানুয়ারি : মরিগাঁও জেলার মায়ং কলেজে বাংলায় নোটিশ লাগানোর অপরাধে ছাত্র সংসদের নেতাকে হাঁটুগেড়ে বসে, কান ধরে ক্ষমা চাইতে বাধ্য করল বীর লাচিত সেনা। এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছে বরাক উপত্যকার বিভিন্ন সংগঠন এবং ব্যক্তিবর্গ। তাঁদের বক্তব্য, অসমিয়া জাতীয়তাবাদের নামে বাঙালিদের উপরে এমন অপমান মেনে নেওয়া যায় না। অসমে বাংলা স্বীকৃতিপ্রাপ্ত ভাষা, ওই কলেজে বাংলা বিভাগ ও অনেক বাংলাভাষী ছাত্রছাত্রী আছেন। তাই ইংরাজির পাশাপাশি বাংলায় নোটিশ লেখা অপরাধ হতে পারে না।

এ ছাড়া, একটি সংগঠন দিনের পর দিন বাঙালি ও বাংলা ভাষার বিরুদ্ধে হামলা চালাচ্ছে, অথচ বিজেপি সরকার নীরব। ভারত সেবাশ্রমে চডা়ও হওয়ার পরেও পুলিশ ব্যবস্থা নেয়নি। তাঁরা বলেন, কিছু অর্বাচীন যুবক অসমিয়া জাতি ও ভাষার রক্ষাকর্তা সেজে, কলেজে ঢুকে, সংগঠনের নেতাকে কান ধরে ওঠবস করানো ও তার ভিডিও করে প্রচার করার ঘটনা মেনে নেওয়া যায় না। তারা তাদের গ্রেফতার দাবি করেন।

শিলচরের প্রাক্তন পুর সভাপতি, কংগ্রেস নেতা তমালকান্তি বণিক বলেন, এমন ঘটনা সভ্যতার লজ্জা৷ মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বাঙালি নির্যাতনের পরে নীরব থাকেন কেন, জানতে চান তিনি৷ তমালবাবু বলেন, বাঙালিকে হিন্দু মুসলমানে ভাগ করে ভাষিক সংখ্যালঘু ঐক্যকে বিনষ্ট করা হচ্ছে৷

মুখ্যমন্ত্রীকে ঠুকে তিনি মন্তব্য করেন, অসমিয়া ও বাঙালির বন্ধুত্বের কথা বলেন হিমন্ত বিশ্ব শর্মা, অথচ ভাষিক সংখ্যালঘুদের অপমান-অসম্মানে পালন করেন আশ্চর্য নীরবতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker