Barak UpdatesHappeningsBreaking News

মালেগড়ে শহিদদের শ্রদ্ধা জানাতে হলো সর্বধর্ম প্রার্থনা সভাও

ওয়েটুবরাক, ১৯ ডিসেম্বর : ১৮৫৭ সালের সিপাহী বিদ্রোহের স্মৃতিজড়িত করিমগঞ্জ জেলার লাতুর ঐতিহাসিক মালেগড় টিলায় শনিবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ২৬ জন বীর শহীদকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। সকাল ১০টায় বিএসএফ-এর কাছাড়-মিজোরাম ফ্রন্টিয়ার আইজি মৃদুল সোনোয়াল, মাইজডিহি স্থিত ৭ নং ব্যাটালিয়ন বিএসএফের কমান্ড্যান্ট বিক্রম সিং, সহকারী কমান্ড্যান্ট এস কে উপাধ্যায়, অতিরিক্ত জেলাশাসক বিপুল কুমার দাস, কমিশনার জাগৃতি কালওয়ার এবং সীমান্ত সুরক্ষা বাহিনীর আধিকারিকরা শহিদদের সমাধিতে পুষ্পাঞ্জলি অর্পণ করেন এবং স্মৃতি ফলকে ১৬১টি প্রদীপ প্রজ্জ্বলন করে শ্রদ্ধাঞ্জলি জানান। বিএসএফ এর বিশেষ দল গার্ড অব অনারের মাধ্যমে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন। পরে শুরু হয় সর্বধর্ম প্রার্থনা সভা।

বরাক উপত্যকা সর্বধর্ম সমন্বয় সভার কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের প্রতিনিধিরা প্রত্যেক ধর্মীয় গ্রন্থের একাংশ পাঠ করে শোনান। সংস্কৃত গীতা পাঠ করেন রাকেশ কুমার। শিখ ধর্মীয় গ্রন্থ পাঠ করেন তশরিত সিং, কোরআন শরীফ তেলাওয়াত করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এইচ এম আমির হোসেন। জৈন ধর্মের পক্ষে বলেন সন্তোষ কুমার জৈন, বাইবেল থেকে পড়ে শোনান সালিমুল। সনাতন ধর্মের পক্ষে সংক্ষিপ্ত বক্তব্য রেখে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শ্লোক বলেন করিমগঞ্জ ইসকন মন্দিরের অধ্যক্ষ সন্তশ্রী স্বামী নৃসিংহনন্দ মহারাজ। অতিথিদের হাতে একখানা করে গীতা তুলে দেন মহারাজ।

শহীদ শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সীমান্ত চেতনা মঞ্চের সভাপতি গৌতম দে, পাটকাই ট্রেকার্সের মুজিব আহমদ, মাতৃভাষা সুরক্ষা সমিতির নির্মাল্য দাস, বিষ্ণুপদ নাগ, শান্তিলাল লালানি, পূর্ণিমা চৌধুরী, হিরন্ময় রায়, রাতুল দত্ত, উজ্জ্বল চন্দ্র দাস, জাবির হোসেন, সলমা বেগম, সাহিল উদ্দিন, ফকিরবাজার আল ইকরা অ্যাকাডেমির প্রতিষ্ঠাতা সম্পাদক শাহিন আহমদ চৌধুরী, সাংবাদিক সুজন আহমদ, অরূপ রায়, ইকবাল হোসেন, এস এম জাহির আব্বাস, সুতারকান্দি মডেল স্কুলের প্রধান শিক্ষক নাহিদ আহমদ সহ স্কুলের অন্যান্য শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker