Barak UpdatesSportsBreaking News

ক্রীড়া দিবসে ৫ দিকপাল ক্রীড়া ব্যক্তিত্বকে সম্মান জানাল ইউএসএ

২৯ আগস্ট : হলভর্তি ক্রীড়ামোদীদের সাক্ষী রেখে রবিবার জাতীয় ক্রীড়া দিবস উদযাপন করল উধারবন্দ ক্রীড়া সংস্থা (ইউ এস এ)। এ দিন দুপুরে স্থানীয় ব্লক প্রেক্ষাগৃহে ইউএসএ সভাপতি সুজিত কুমার দেবের পৌরোহিত্যে আয়োজিত অনুষ্ঠানে বৃহত্তর উধারবন্দ অঞ্চলের অতীতের দিনের পাঁচ দিকপাল ক্রীড়া ব্যক্তিত্বকে সংবর্ধনা জানানো হয়।

প্রাক্তন ক্রীড়াবিদ আজির উদ্দিন বড়ভুঁইয়া, অতুল চন্দ্র সিং, নিরঞ্জন শুক্লবৈদ্য, নীরেশ্বর সিং এবং সাহাব উদ্দিন লস্করকে ইউএসএ-র হয়ে সংবর্ধনা জানান অনুষ্ঠানের মুখ্য অতিথি শিলচরের সাংসদ ডাঃ রাজদীপ রায়, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ডাঃ সিদ্ধার্থ শঙ্কর ভট্টাচার্য এবং সংস্থার সভাপতি।

মুখ্য অতিথির ভাষণে সাংসদ ডাঃ রায় এই দিনে এভাবে অতীতের পাঁচ দিকপালকে সম্মান জানানোর উদ্যোগ নেওয়ায় ইউএসএ-র ভূয়সী প্রশংসা করেন। নিজেদের কাজের মাধ্যমে খুব শীঘ্রই ইউএসএ এই অঞ্চলের খেলাধুলার মুখ হয়ে উঠবে বলে তিনি আশা প্রকাশ করেন। এ ব্যাপারে সব ধরনের সাহায্যের প্রতিশ্রুতি দেন তিনি। ডাঃ সিদ্ধার্থ ভট্টাচার্য খেলাধুলার চর্চায় সব স্কুলে বাধ্যতামূলকভাবে মাঠ থাকাটা জরুরি বলে মন্তব্য করেন। নতুন কমিটি গঠনের এক মাসের মধ্যে ইউএসএ যেভাবে এই অঞ্চলের খেলাধুলায় এক নতুন উদ্দীপনা সৃষ্টি করেছে, তাঁর প্রশংসা করেন উপত্যকার এই বিশিষ্ট ক্রীড়া সংগঠক।

সংবর্ধনা গ্ৰহণ করে প্রাক্তন পাঁচ ক্রীড়াবিদ নিজেদের খেলার সময়কার স্মৃতিচারণ করেন। এভাবে ইউএসএ এই বিশেষ দিনে তাঁদের সম্মান জানানোয় সংস্থার প্রতি কৃতজ্ঞতা জানান তাঁরা। সভার শুরুতে মেজর ধ্যানচাঁদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে প্রদীপ প্রজ্বলন করেন অতিথিরা। স্বাগত বক্তব্য রাখেন সংস্থার সচিব মৃণাল ভট্টাচার্য। বক্তব্য রাখতে গিয়ে টেবিল টেনিস ক্লাবের সচিব প্রণবানন্দ দাশ রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী একটি স্পোর্টস কমপ্লেক্স উধারবন্দে যাতে হয়, সে ব্যাপারে উদ্যোগ নিতে শিলচরের সাংসদের কাছে অনুরোধ করেন। সংস্থার পক্ষ থেকে দুই অতিথির হাতে স্মারক উপহার তুলে দেওয়া হয়। মানপত্র পাঠ করেন সংস্থার অন্যতম সহ সভাপতি নবারুণ চক্রবর্তী।

এদিন উদ্বোধনী সংগীত পরিবেশন করেন স্থানীয় উড়ান সংস্থার শিল্পীরা। সভার শেষে স্থানীয় বিবেকানন্দ পাঠমন্দির সংস্থার পক্ষে ইউএসএ-র নবগঠিত কমিটির হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন সংস্থার সদস্যরা। বৃহত্তর উধারবন্দ অঞ্চলের বিভিন্ন জায়গা থেকে ক্লাব ও সংগঠনের প্রতিনিধি সহ স্থানীয় ক্রীড়া ব্যক্তিত্ত্বরা এদিনের অনুষ্ঠানে ভিড় করে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এই প্রথম ইউএসএ-র উদ্যেগে জাতীয় ক্রীড়া দিবস এভাবে উদযাপন করা হল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker