Barak UpdatesHappeningsBreaking News

৭৫ প্রদীপ জ্বেলে স্বাধীনতা দিবস উদযাপন শিলচর মহর্ষি বিদ্যামন্দিরে

ওয়েটুবরাক, ১৬ আগস্ট : উৎসাহ-উদ্দীপনায় ৭৫-তম স্বাধীনতা দিবস উদযাপন করল মহর্ষি বিদ‍্যামন্দির, শিলচর। প্রথমে পরম্পরা মেনে গুরু পূজার মাধ‍্যমে অনুষ্ঠানের সূচনা হয়। তারপর স্কুলের অধ‍্যক্ষা সমিতা দত্ত জাতীয় পতাকা উত্তোলন করেন। স্কুলের শিক্ষক,  শিক্ষিকা ও অশিক্ষক কর্মচারীরা ৭৫টি প্রদীপ প্রজ্বলনের মাধ‍্যমে স্বাধীনতার জন‍্য আত্মত্যাগ করা বীর শহিদদের স্মরণ করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে কভিড প্রোটকল মেনে স্বাধীনতা দিবসের উপরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের প্রথমে বিদ‍্যালয়ের শিক্ষিকা ডঃ সুজাতা দত্ত গুপ্ত আসামের জাতীয় সঙ্গীত গেয়ে অনুষ্ঠানের সূচনা করেন। দেশাত্মবোধক গান ও নৃত‍্যের মাধ‍্যমে স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকারা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। স্বাধীনতা দিবসের উপর বক্তব্য রাখেন স্কুলের অধ‍্যক্ষা সমিতা দত্ত। তিনি বলেন, আজকের প্রজন্ম স্বাধীনতা সংগ্রামীদের ব‍্যাপারে বিশেষ কিছু জানে না। তাদেরকে এই বিষয়ে অবগত করা না হলে স্বাধীনতার অর্থই মূল‍্যহীন হয়ে যাবে। অনুষ্ঠানে মহর্ষি গ্রুপের চেয়ারম্যান গিরীশ ভর্মাজীর বক্তব্য পাঠ করে শোনান স্কুলের শিক্ষিকা শ্রীমতি গীতা রাজকুমারী। গিরীশ ভর্মাজী বলেন, ৭৫ বছরের স্বাধীনতার পূণ‍্যলগ্নে আমাদের প্রাচীন বৈদিক শিক্ষা প্রচলন করতে হবে, তবেই আমাদের স্বাধীনতার আত্মত‍্যাগ সার্থক হবে।

অনুষ্ঠানের অন্তিমলগ্নে সিবিএসসি থেকে বিদ‍্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে দশম ও দ্বাদশ শ্রেণীতে যারা সর্বোচ্চ নম্বর প্রাপ্ত হয়েছে, তাদের সবাইকে পুরস্কৃত করা হয়। পুরস্কার বিতরণের অনুষ্ঠানটি পরিচালনা করেন স্কুলের শিক্ষিকা শতাক্ষি ভট্টাচার্য। ধন্যবাদ জানান অনুষ্ঠানের সঞ্চালিকা শিক্ষিকা বিজয়েতা দে পুরকায়স্থ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker