Barak UpdatesHappeningsBreaking News

হাইলাকান্দির সরসপুর চা বাগানে দুই গোষ্ঠীর সংঘর্ষ, শূন্যে গুলি, কার্ফু
Group clashes in a tea garden in Hailakandi, blank fire, curfew imposed

ওয়েটুবরাক, ১৬ আগস্টঃ হাইলাকান্দির সরসপুর চা বাগানে সোমবার রাতে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাঁধে। উভয় গোষ্ঠী ইট-পাথর নিয়ে পরস্পরের দিকে ছুঁড়ে মারে। এ ছাড়াও বেশ কিছু যানবাহন, দোকানপাটে ভাঙচুর চলে। একটি মন্দিরেরও ক্ষতিসাধন হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তাদের উদ্দেশ্য করেও পাথরবৃষ্টি চলে। তাদের উদ্দেশ্য করে কাঁচের বোতল ছোঁড়া হয়। তাতে সাব-ইন্সপেক্টর জসীমউদ্দিন লস্কর সহ দুুইজন। এর পরই পুলিশ শূন্যে পাঁচ রাউন্ড গুলি চালিয়ে পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঘটনাস্থল থেকে চারজন যুবককে গ্রেফতার করা হয়েছে।

দুই জনগোষ্ঠীর স্থানীয় দুই যুবকের ঝগড়া থেকেই তা বিরাট আকার ধারণ করে। খবর পেয়ে শিলচর থেকে ছুটে যান ডিআইজি দেবজিত মুখার্জি। এই সময় শিরীষপুরে সিআরপি মোতায়েন করা হয়েছে। আলগাপুরের বিধায়ক নিজামউদ্দিন চৌধুরী উভয় গোষ্ঠীকে শান্তি বজায় অনুরোধ জানিয়েছেন৷

জেলা ম্যাজিস্ট্রেট রোহনকুমার ঝা জেলার সরসপুর চা বাগান, নারাইনপুর দ্বিতীয় খণ্ড ইটোরকান্দি প্রথম খণ্ড এবং চান্দপুর গ্রামে আইন-শৃঙ্খলা অক্ষুন্ন রাখতে কার্ফু জারি করেছেন । পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপরোক্ত স্থানগুলিতে এই সান্ধ্য আইন বলবৎ থাকবে বলে এক আদেশে তিনি জানিয়ে দিয়েছেন । এদিকে এই নির্দেশ কার্যকর করতে সোমবার রাতেই মাইকযোগে ওই স্থানগুলিতে কার্ফু জারির ঘোষণা জানিয়ে দেওয়া হচ্ছে। উল্লেখ্য, এই আদেশের ফলে ওই এলাকার সরকারি-বেসরকারি অফিস, দোকান প্রতিষ্ঠান ইত্যাদি বন্ধ থাকবে। জনসাধারণের চলাফেরাও বন্ধ থাকবে । এছাড়া ওই এলাকায় কোনও ধরনের সভা-সমিতি, জমায়েত নিষিদ্ধ। তবে জরুরী চিকিৎসা পরিষেবার জন্য এই আদেশ কার্যকর হবে না । পুলিশকে কার্ফু অমান্যকারীদের বিরুদ্ধে আইনত কঠোর ব্যবস্থা নিতে জেলাশাসক নির্দেশ দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker