NE UpdatesAnalyticsBreaking News

ট্রেনে-বাসে মিজোরামে ফিরছেন আটকে পড়া ২২০০ মানুষ
2200 persons from Mizoram stuck outside returning back to state

২২ মে : লকডাঊনের ফলে তেলেঙ্গানা, কেরল, কর্নাটক ও ওডিশায় আটকে মিজোরামের ২২০০ লোককে রাজ্যে ফিরিয়ে আনা হচ্ছে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী আর লালথাং লিয়ানার পৌরোহিত্যে অনুষ্ঠিত এক গুরুত্বপূর্ণ বৈঠকে এ কথা জানানো হয়েছে। বৈঠকে জানানো হয়, তেলেঙ্গানা থেকে একটি বিশেষ ট্রেনে ৬৩০ জন রাজ্যে ফিরবেন। অনুমান করা হচ্ছে, এই ট্রেনটি ২৪ মে শিলচর রেল স্টেশনে পৌছবে। তিনি আরও জানান, এই আটকে পড়া মানুষকে আসাম মিজোরাম সীমান্তের ভৈরবী পর্যন্ত নিয়ে আসার চেষ্টা করছে মিজোরাম সরকার।

Rananuj

মিজোরয়াম সরকারের এক কর্তা জানান, রবিবার কেরল থেকেও ১২৯ জনের আসার কথা রয়েছে। ২৬ মে এই যাত্রীরা বদরপুর পৌছার পর তাদের সেখান থেকে নিয়ে যাবার ব্যবস্থা করবে রাজ্য সরকার। এর পাশাপাশি কর্নাটকে আটকে পড়া মিজোরামের ১৫০০ যাত্রী ২৫ মে বেঙ্গালুরু রেল স্টেশন থেকে রওনা হবেন। তাদের ২৮ মে ভৈরবী এসে পৌছার কথা। তাছাড়া আরও ২৩ জন ওডিশা থেকে বাসে রবিবার মিজোরামের উদ্দেশে রওনা হবেন। এঁরা ২৫ মে আসাম-মিজোরাম সীমান্তের ভৈরবীতে এসে পৌছার কথা।

টাস্ক গ্রুপের দেওয়া তথ্য অনুসারে মিজোরামে ৪৩০টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছে রাজ্য সরকার ও চার্চগুলো। এগুলোতে সারা রাজ্যের ১৩,৮০০ জনকে রাখা সম্ভব হবে। এছাড়া আইজলের সরকারি স্কুলে কোয়ারেন্টাইন ব্যবস্থা গড়ে তোলার জন্য পরিদর্শন করা হয়েছে। তাছাড়া ২৫ মে থেকে অন্তর্দেশীয় বিমান সেবা চালু হলে আরও কিছু মানুষ এসে পৌছবেন বলে এ দিন জানানো হয়। এর জন্য রাজ্য সরকার বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker