Barak UpdatesBreaking News

কাছাড়ে ১৬৫৯ বুথে ৯৯৯৭ ভোটকর্মী, প্রস্তুত প্রশাসন
1659 polling booths at Cachar, 9997 polling staff, administration all set for 9 December

৪ ডিসেম্বর : আগামী ৯ ডিসেম্বর অনুষ্ঠেয় পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে পুরোপুরি প্রস্তুত কাছাড় জেলা প্রশাসন। মঙ্গলবার বিকেলে শিলচরে সাংবাদিক বৈঠক করে এ ব্যাপারে জানালেন কাছাড়ের জেলাশাসক ডাঃ এস লক্ষণন ও পুলিশ সুপার রাকেশ রোশন।

জেলাশাসক বলেন, কাছাড়ের ১৬৫৯টি ভোটগ্রহণ কেন্দ্রে ২৭টি জেলা পরিষদ, ১৬২টি গ্রাম পঞ্চায়েত সভাপতি, ১৬২টি আঞ্চলিক পঞ্চায়েত সদস্য ১৬২০টি গ্রাম পঞ্চায়েত সদস্য পদে ভোট নেওয়া হবে। এই কেন্দ্রগুলোতে ভোটদান করবেন ১০ লক্ষ ৫৫ হাজার ভোটাদাতা। তিনি আরও জানান, মোট ৯৯৯৭ জন ভোটকর্মীকে এ বার কাজে লাগানো হবে। থাকবেন ৯৬ জন সেক্টর অফিসার।

ভোটকর্মীদের সামগ্রী বিতরণ করা হবে ৭ ও ৮ ডিসেম্বর। প্রথম দিন ১২টি জেলা পরিষদের অন্তর্গত ৭৩৩টি ভোটকেন্দ্রের সামগ্রী বিতরণ করা হবে। দ্বিতীয় দিন অর্থাৎ ৮ ডিসেম্বর ১৫টি জেলা পরিষদের ৯২৬টি ভোটগ্রহণ কেন্দ্রের সামগ্রী দেওয়া হবে। পুলিশ সুপার রাকেশ রোশন বলেন, আইন শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন স্পর্শকাতর এলাকায় সিআরপিএফ মোতায়েন করা হলেও ভোটগ্রহণ কেন্দ্রগুলোতে একজন করে কনস্টেবল ও হোমগার্ড নিয়োগ করা হবে। সঙ্গে থাকবে ভিডিপির ৫ জন করে সদস্য।

এ দিকে জেলা প্রশাসনের কর্তারা জানান, কোনও এলাকায় পুনরায় ভোটগ্রহণের প্রয়োজন হলে তা ১১ ডিসেম্বর নেওয়া হবে। ১২ ডিসেম্বর আইএসবিটি-তে সকাল থেকে গণনা শুরু হবে। সব মিলিয়ে মোট ১৪টি হলে গণনা চলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker