Barak UpdatesHappeningsBreaking News

২৭ জনকে সম্মান জানিয়ে যুব দর্পণের আন্তর্জাতিক নারী দিবস পালন

ওয়েটুবরাক, ২২ মার্চ : আন্তর্জাতিক মহিলা দিবস উদযাপন উপলক্ষে গত ২০ মার্চ সন্ধ্যায়  “যুব দর্পণ “-এর উদ্যোগে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক ও মহিলা সম্মাননা প্রদান অনুষ্ঠান ।

প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভারম্ভ করেন বিশিষ্ট সাহিত্যিক-সাংবাদিক মহুয়া চৌধুরী, আকাশবাণী শিলচর কেন্দ্রের সংবাদ বিভাগের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর শাশ্বতী ভট্টাচার্য, আইনজীবী তুহিনা শর্মা বিশ্বাস , সিনেমা পরিচালক শর্মিষ্ঠা দেব , নেতাজি ছাত্র যুব সংস্থার কার্যনির্বাহী সভানেত্রী মহুয়া ভৌমিক, কার্যনির্বাহী সভাপতি জয়দীপ চক্রবর্তী এবং যুব দর্পণের কর্ণধার দিলু দাস। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ে-টু বরাকের সম্পাদক মৌমিতা গুপ্ত, শিক্ষিকা তথা সাংস্কৃতিক ব্যক্তিত্ব  শান্তশ্রী সোম প্রমুখ । উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন সন্দীপা চক্রবর্তী ও নৃত্য পরিবেশন করে দুই শিশুশিল্পী তনুশ্রী দাস, তানিশা দাস ।

বিভিন্ন ক্ষেত্রে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করা ২৭ জন মহিলাকে যুব দর্পণের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে গামছা, স্মারক, সম্মাননাপত্র, যুব দর্পণের ক্যালেন্ডার ও পত্রিকার কপি দিয়ে সংবর্ধনা জানানো হয়। সহযোগিতায় ছিল নেতাজি ছাত্র যুব সংস্থা, লায়ন্স ক্লাব অব শিলচর অ্যাচিভার্স, দীপ নেশা মুক্তি কেন্দ্র ও ইলোরা হোটেল৷

যুব দর্পণের কর্ণধার দিলু দাস স্বাগত বক্তব্য রাখেন৷ গুরুচরণ কলেজের ইংরেজির অধ্যাপক অর্জুন চৌধুরী মহিলা দিবস নিয়ে তাৎপর্যপূর্ণ ভাষণ দেন ।

সম্মানিত মহিলারা হলেন গৌরী দত্ত বিশ্বাস (অবসরপ্রাপ্ত শিক্ষিকা), হাসনা আরা শেলী (সরকারি কর্মি ও লেখক ), অলকা দেব (সমাজকর্মী),  শিল্পী ভট্টাচার্য ( শিক্ষিকা ), শর্মিষ্ঠা বিশ্বাস ( অবসরপ্রাপ্ত নিউজ রিডার ), অঞ্জনা দেব বাবলী ( রাজনৈতিক ও সমাজকর্মী), সপ্তমিতা নাথ ( শিক্ষিকা ), নিম্মী চক্রবর্তী ( শিক্ষিকা ), ডা: রিচা দত্ত দেব (চিকিৎসক ), ডা: দীপমালা দেব ( চিকিৎসক), শর্মিষ্ঠা ভট্টাচার্য ( ব্যবসায়ী), অসীমা বোস ( সেল্ফ এমপ্লয়েড ), অংকিতা সাহা (সাংস্কৃতিক সংগঠক), মধুমিতা রায় ( নৃত্যশিল্পী), জয়দীপা চক্রবর্তী (সংগীতশিল্পী), পম্পি চক্রবর্তী ( নৃত্যশিল্পী ), নবিনা সুলতানা মজুমদার (ব্যবসায়ী ), সহেলী দেব ( রাজনৈতিক ও সমাজকর্মী ), সুতপা রায় ( ব্যবসায়ী ও সমাজকর্মী), খাদেজা বেগম লস্কর ( সমাজ কর্মী), শতাক্ষী ভট্টাচার্য ( যোগা প্রশিক্ষিকা), কুমকুম দত্ত চক্রবর্তী ( নিউজরিডার ), সীমা দে (বিউটিশিয়ান ) ও তাহেরা লস্কর ( হকি খেলোয়াড়)৷

শিলচর মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষা  গায়ত্রী নাথচৌধুরী, লায়ন্স ক্লাব অব শিলচর লায়নেসের সস্পাদিকা শেলী তালুকদার ও আসাম বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট প্রফেসর ডা. পারমিতা দাস শহরের বাইরে থাকায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।

যুব দর্পণের মুখ্য সম্পাদক দিলু দাস ও সাংবাদিক দিলীপ কুমার সিংয়ের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় যুব দর্পণের সহযোগী সস্পাদক দীপালি মজুমদার, দেবলীনা নাথ, পুজা কর দাস, শিল্পী দাস, ডা: পুনাল নাথ, বুরহান মজুমদার, অনুপ দেব, অসীম ভট্টাচার্য, রণজিৎ ভট্টাচার্য , জয়দেব দাস , দীপ নেশা মুক্তি কেন্দ্রর মুখ্য পরিচালক রাজদীপ রায়, জিতেশ সুরানা, সাংবাদিক দীপক কুমার পাল, সাংবাদিক দিলোয়ার বরভুইয়া প্রমুখ উপস্থিত থেকে সহযোগিতা করেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker