Barak UpdatesHappeningsBreaking News

১৮ মে বার লাইব্রেরিতে রক্তদান শিবির

ওয়েটুবরাক, ১৬ মে : শিলচর জেলা বার অ্যাসোসিয়েশন সার্ধশতবর্ষকে কেন্দ্র করে বরাক উপত্যকার ভাষাশহিদদের প্রতি শ্ৰদ্ধা জানিয়ে ভাষাশহিদ দিবসের প্রাক্কালে এক স্বেচ্ছা রক্তদান শিবিরের আয়োজন করেছে । আগামী ১৮ মে বার লাইব্রেরিতে এই রক্তদান শিবির হবে ।  শিবিরে রক্ত সংগ্রহের দায়িত্বে থাকবে শিলচর এস এম দেব সিভিল হাসপাতালের ব্লাড ব্যাংক । এই শিবির পরিচালনায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে শিলচর সিভিল হাসপাতাল আধুনিকীকরণ দাবি কমিটি ।

রক্তদান সম্পর্কে সচেতনতা বাড়াতে ১৬ মে বার অ্যাসোসিয়েশন প্রাঙ্গণে এক সচেতনতা সভার আয়োজন করা হয় । এতে পৌরোহিত্য করেন সভাপতি দুলাল মিত্র । প্রারম্ভিক বক্তব্যে সম্পাদক নীলাদ্রি রায় বলেন, শিলচর বার অ্যাসোসিয়েশনের সার্ধশতবর্ষ উপলক্ষে বছর ব্যাপী অনুষ্ঠানের অন্যতম অঙ্গ ১৮ মের রক্তদান শিবির । এই কর্মসূচিকে সফল করার জন্য তিনি সকল সদস্যদের কাছে আবেদন করেন ।
রক্তদান সম্পর্কে এই সচেতনতা সভার মুখ্য বক্তা ছিলেন ডাঃ সুব্রত নন্দী । তিনি তাঁর বক্তব্যে বলেন, শুধু মানবিকতার প্রশ্নেই রক্তদান নয়, যিনি রক্তদান করবেন তাঁর নিজের স্বাস্থ্যের জন্যও রক্তদান উপকারী । রক্তদান করার পূর্বে  দাতার যে রক্ত পরীক্ষা করা হয় তাতে দাতার অনেক রোগ প্রাথমিক ভাবে নির্ণয় হয়ে যায় । সভায় অন্যান্যদের মধ্যে সমাজকর্মী কমল চক্রবর্তী এবং সুরজিৎ সোম সচেতনতামূলক বক্তব্য তুলে ধরেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker