NE UpdatesHappeningsBreaking News

হিন্দু-মুসলমান প্রসঙ্গ নিয়ে ফের উত্তপ্ত বিধানসভা

গুয়াহাটি ২৯ আগস্ট : চতুর্থ দিনে হিন্দু মুসলমান প্রসঙ্গ নিয়ে উত্তপ্ত হয়ে পড়ে অসম বিধানসভার অধিবেশন। মিয়া সম্প্রদায়ের লোক থেকে হিন্দু শিক্ষিকাদের নিরাপত্তা চেয়ে বিজেপি বিধায়ক রমাকান্ত দেউরি বিধানসভার অধ্যক্ষের কাছে আহ্বান জানান। বিধায়ক দেউরির এই আহ্বানের পরই বিধানসভার অধিবেশন উত্তপ্ত হয়ে পড়ে। এর ফলে অধ্যক্ষ অধিবেশন দশ মিনিটের জন্য স্থগিত রাখেন।

এ দিকে বিধানসভার বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেউরি বলেন, ‘আমি বিধানসভায় অত্যন্ত স্পর্শকাতর একটি বিষয় উপস্থাপন করেছি। হিন্দু শিক্ষক ও শিক্ষিকাদের মিয়া এলাকায় মোটেই নিরাপত্তা নেই। লাহরিঘাট আমার কেন্দ্রে হিন্দু শিক্ষিকাদের নিরাপত্তা নেই।’ তিনি বলেন, অসমের যেসব সংখ্যালঘু এলাকায় যে টেট শিক্ষকদের নিযুক্তি দেওয়া হয়েছিল, সেই হিন্দু শিক্ষিকারা নিরাপত্তার অভাবে ভুগছেন। মিয়ারা তাদের টেনে নিয়ে যায়, এমনকি জোর করে বিয়ে করার চেষ্টা করে। প্রাক্তন শিক্ষামন্ত্রী সিদ্ধার্থ ভট্টাচার্যকে এ কথা জানানো হয়েছিল। হিন্দু শিক্ষিকাকে মিয়ারা গরুর মাংস খাওয়ানোরও চেষ্টা করেছিল। ফলে আজ হিন্দু শিক্ষিকাদের একেবারেই নিরাপত্তা নেই।

বিধায়ক দেউরি বলেন, ‘এ কথা বলার পরই কংগ্রেস ও এআইইউডিএফ বিধায়কদের মধ্যে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। মিয়া সম্প্রদায়কে সাবধান হওয়ার জন্য আমি আহ্বান জানিয়েছি।’ কংগ্রেস বিধায়ক রেকিবুদ্দিন আহমেদ বলেন, শিক্ষা বিভাগের প্রশ্নের গুরুত্বপূর্ণ একটি সেশন চলছিল। তারমধ্যেই রমাকান্ত দেউরি বিধানসভায় বিশৃংখল পরিস্থিতির সৃষ্টি করেন। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker