Barak UpdatesHappeningsBreaking News

স্বাধীনতা দিবস উপলক্ষে ‘ডায়েট করিমগঞ্জ’-এ নানা অনুষ্ঠান

ওয়েটুবরাক, ১৭ আগস্ট : করিমগঞ্জ ডায়েটের পক্ষ থেকে তিন দিনব্যাপী বিভিন্ন কার্যসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালিত হল ৭৮তম স্বাধীনতা দিবস । গত ১৩ আগস্ট করিমগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিক্ষা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান (ডায়েট), করিমগঞ্জে’র সহযোগিতায় অনুষ্ঠিত আর্ট অ্যান্ড ক্রাফট প্রতিযোগিতা ও তৎপরবর্তী দেয়াল পত্রিকা উন্মোচনের মধ্য দিয়ে করিমগঞ্জ ডায়েটের তিন দিবসীয় অনুষ্ঠানের সূচনা হয় । এদিন ডায়েটের প্রশিক্ষার্থীদের দ্বারা তৈরি তিনটি দেয়াল পত্রিকা উন্মোচন করেন উত্তর করিমগঞ্জের বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ, অ্যাসিস্ট্যান্ট কমিশনার প্রিয়াংকা ইয়াম্মাম ও এই উপত্যকার বিশিষ্ট ভাস্কর ডঃ স্বপন পাল । প্রশিক্ষার্থীদের দ্বারা পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে স্মার্ট বোর্ডের সাহায্যে প্রদর্শিত হয় দেশাত্মবোধক ছায়াছবি ‘ দ্য লিজেন্ড অফ ভগৎ সিং ‘ ।
দ্বিতীয় দিনে স্বাধীনতা আন্দোলন থেকে শুরু করে বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত হয় এক মনোগ্রাহী কুইজ প্রতিযোগিতা।
তৃতীয় দিনে অর্থাৎ ১৫ আগস্ট সকাল ৮টায় শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ মহুল চৌধুরী জাতীয় পতাকা উত্তোলন করে ভারতের স্বাধীনতা আন্দোলনের বিভিন্ন দিক তথা স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে বিভিন্ন কথা সবার সামনে তুলে ধরেন। তাঁর বক্তব্যের পর শুরু হওয়া শিক্ষক ও প্রশিক্ষার্থীদের পরিবেশনায় বিভিন্ন দেশাত্মবোধক সংগীতে ডায়েট চত্বর সরগরম হয়ে ওঠে ।

এদিনের দ্বিতীয় পর্বের অনুষ্ঠানমালায় ছিল বৃক্ষরোপণ কর্মসূচি ও পথ পরিক্রমা।

অধ্যক্ষ সহ প্রভাষক, অফিস কর্মী ও প্রশিক্ষর্থীদের সকলের উদাত্ত কণ্ঠে গান ও স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠা ব্যতিক্রমী এই শোভাযাত্রা কালিগঞ্জ অঞ্চলের বিভিন্ন পথ পরিক্রমা করে ডায়েটে এসে শেষ হয় ।

তারপর শুরু হয় বক্তৃতা অনুষ্ঠান। এতে অংশগ্রহণ করেন জ্যেষ্ঠ প্রবক্তা মিষ্টু ভট্টাচার্য, প্রবক্তা ড: নিবেদিতা দাস সহ আরও অনেকে । উক্ত তিন দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের দায়িত্বে ছিলেন জ্যেষ্ঠ প্রভাষিকা মিষ্টু ভট্টাচার্য, প্রভাষিকা ড: নিবেদিতা দাস, অ্যাকাউন্টেন্ট সঞ্জু রায়, সিনিওর অফিস অ্যাসিস্ট্যান্ট হারুন রশিদ, অতিথি প্রভাষিকা অন্তরা চৌধুরী, দীপিকা দাস, লাইব্রেরিয়ান সত্যজিৎ বরা, রোহন বিশ্বকর্মা প্রমুখ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker