India & World UpdatesHappeningsBreaking News

সেতু দুর্ঘটনাস্থল পরিদর্শন মোদির, গেলেন হাসপাতালেও

১ নভেম্বর ঃ গুজরাটের মোরবির মাচ্ছু নদীতে এখনও জারি রয়েছে তল্লাশি অভিযান। এরই মধ্যে মঙ্গলবার সরেজমিনে উদ্ধারকাজ খতিয়ে দেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন। যাঁরা ঘটনার সময় উপস্থিত ছিলেন। ভাঙা সেতুর সামনে দাঁড়িয়ে তিনি কীভাবে ঘটনাটি ঘটেছিল তা স্থানীয় আধিকারিকদের কাছে জানতে চান। তিনি উদ্ধারকর্মীদের সঙ্গেও কথা বলেন। এখনও মচ্ছু নদীতে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। মচ্ছু নদী পানাতে ভরে যাওয়ার কারণে উদ্ধার কাজ ব্যহত হয়।

মোরবির ব্রিজ বিপর্যয়স্থল ঘুরে দেখার পর মোদি যান স্থানীয় সিভিল হাসপাতালে। সেখানেই সেতু ভেঙে আহত বেশ কয়েকজনের চিকিৎসা চলছে। সেখানে দুর্ঘটনায় আহতদের সঙ্গে কথা বলেন। তাঁদের কাছ থেকে কীভাবে ঘটনাটি ঘটে তা জানতে চান। আহতদের কাছ থেকে জানতে চান দুর্ঘটনাস্থল থেকে কীভাবে তাঁরা নিজেদের রক্ষা করতে সক্ষম হন। স্থানীয় সূত্রের খবর, মোরবি হাসপাতালে পাঁচ থেকে ছয় জন আহত ভর্তি ছিলেন। কথা বলেছেন চিকিৎসকদের সঙ্গেও।

রবিবার ছটার পর মোরবি সেতু ভেঙে যায়। অন্ধকার হয়ে যাওয়ার কারণে রবিবার উদ্ধার কাজ ব্যহত হয়। উদ্ধারকর্মীরা মনে করছেন, দিনের আলো থাকলে হয়তো আরও কিছু জনকে বাঁচানো সম্ভব হতো। স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ওরেভা গ্রুপকে রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হয়েছিল। প্রশ্ন উঠতে শুরু করেছে, সিএফএল বাল্ব, দেওয়াল ঘড়ি এবং ই-বাইক তৈরি করে এমন সংস্থাকে কেন শতাব্দী প্রাচীন এই ঝুলন্ত সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হল। মোরবি সেতু রক্ষণাবেক্ষণের চুক্তি নিয়েও ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। ঝুলন্ত সেতুটি মেরামতের জন্য সাত মাস আগে বন্ধ করে দেওয়া হয়েছিল। ফিট সার্টিফিকেট ছাড়াই ২৬ অক্টোবর গুজরাটি নববর্ষের দিন তা খুলে দেওয়া হয়। পুরসভার তরফে জানানো হয়েছে, এই ঝুলন্ত সেতুটি পর্যটকদের জন্য খোলার বিষয়ে কোনও অনুমতি দেওয়া হয়নি। এমনকী পুরসভা কোনও ফিট সার্টিফিকেটও দেয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker