Barak UpdatesHappeningsBreaking News

সর্বোদয় বিদ্যালয়ে গৈরিক ভারতের ত্রাণ বিতরণ

৩১ মে : করোনার এই কঠিন পরিস্থিতিতে সর্বজন শ্রদ্ধেয় বিশিষ্ট স্বাধীনতা সংগ্রামী শচীন্দ্র মোহন দত্ত অর্থাৎ লাখুদা প্রতিষ্ঠিত শিলচরের মালুগ্রামের সর্বোদয় বিদ্যালয়ে ত্রাণ বিতরণ করল গৈরিক ভারত। সোমবার বিদ্যালয়ে আর্থিকভাবে পিছিয়ে পড়া প্রায় একশ’ পড়ুয়ার পরিবারের মধ্যে এই সামগ্রী বিতরণ করাা হয়। এর ব্যবস্থাপনায় ছিলেন  গৈরিক ভারতের শিলচর নগরের অন্যতম বিশিষ্ট কর্মকর্তা কানাই দেবনাথ। ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী স্বামী মৃন্ময়ানন্দজী মহারাজ, সংগঠনের অন্যতম প্রভারি বিপ্লব দেবনাথ, বিশিষ্ট সমাজসেবী ভাস্কর দত্ত, সাংবাদিক আশীষ চক্রবর্ত্তী এবং গৈরিক ভারতের কর্মকর্তা যথাক্রমে মাধব দে, যাদব দেব, মৃণাল কান্তি দেব সহ অন্যান্যদের বিশেষ উদ্যোগে করোনার এই দুঃসময়ে চাল, আলু, সোয়াবিন, বিস্কুট সহ বিভিন্ন খাদ্য সামগ্রী বন্টন করা হয়। সম্পূর্ণ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং যে স্থানে ত্রাণ সামগ্রী বন্টন হয়েছে সেই স্থানকে স্যানিটাইজ করা হয়। সর্বোদয় বিদ্যালয়ের পরিচালন সমিতি ও শিক্ষক-শিক্ষিকাদের বিশেষ উদ্যোগে অত্যন্ত সুশৃংখলভাবে এই বিতরণ কর্মসূচি হয়েছে।

এ দিনের ত্রাণ বন্টন কর্মসূচি চলাকালীন শিলচরের সাংসদ রাজদীপ রায়, বিশিষ্ট সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্বর্ণালী চৌধুরী, কানাই দেবনাথ, আশীষ চক্রবর্ত্তী ও সর্বোদয় পাঠশালা পরিচালন সমিতির পক্ষে ভাস্কর দত্ত বলেন, এই সেবা কাজের মাধ্যমে যারা ত্রাণ সামগ্রী সংগ্রহ করেছেন তাদের কাছে গৈরিক ভারত কৃতজ্ঞ। কারণ এ কাজের মাধ্যমে মহান স্বাধীনতা সংগ্রামী শচীন্দ্র মোহন দত্ত অর্থাৎ লাখুদাকে সম্মান জানানো হয়েছে। কারণ আজকের প্রজন্মের অনেকেরই উদ্দেশ্য হচ্ছে এসব বিভিন্ন কাজের মাধ্যমে লাখুদার মত মহান ব্যক্তিত্বের স্বপ্নকে এগিয়ে নিয়ে যাওয়া। নিজ সাধ্য অনুসারে লাখুদা প্রতিষ্ঠিত সর্বোদয় বিদ্যালয়ে অতি সামান্য পরিমাণ হলেও এই মহতী সেবা কাজ করে গৈরিক ভারত নিজেকে ভাগ্যবান মনে করছে।

আজকের এই কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গৈরিক ভারতের সর্বভারতীয় সভাপতি মণিভূষণ চৌধুরী, সংগঠন সম্পাদক প্রশান্ত জি, কাছাড় জেলা সভানেত্রী পম্পি চক্রবর্তী, যাদব দেব, মৃণাল কান্তি দেব, সুমিত রঞ্জন দাস, মলয় দাস, টুটুল ভট্টাচার্য, রাজদীপ ভট্টাচার্য্য,অসীম চক্রবর্তী, সুরজ নাথ, দেবু দাস, বিজয় রায়, সুজিত দাস সহ অন্যান্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker