Barak UpdatesHappeningsBreaking News

সমাজকর্মী ভোলা চক্রবর্তী প্রয়াত

ওয়েটুবরাক, ৩১ মার্চঃ নাগরিক স্বার্থ রক্ষা সংগ্রাম পরিষদ, ভাষাশহিদ স্টেশন শহিদ স্মরণ সমিতি, শিলচর সিভিল হাসপাতাল আধুনিকীকরণ দাবি সমিতি সহ বিভিন্ন সংগঠনের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে থাকা সমাজকর্মী ভোলা চক্রবর্তী আর নেই। বৃহস্পতিবার আচমকাই না-ফেরার দেশে পাড়ি দিলেন তিনি। তিনি বেশ কিছুদিন ধরে কিডনিজনিত সমস্যায় থাকলেও নানা রকমের সামাজিক কাজকর্মে ঠিকই সক্রিয় ছিলেন। এমনকী হায়দরাবাদে চিকিতসার জন্য গিয়েও ফোনে খোঁজ করেছেন ভাষাশহিদ বীরেন্দ্র সূত্রধরের পরিবারের গৃহনির্মাণের ব্যাপারে। কথা বলেছেন এ বারের উনিশে মে উদযাপন নিয়ে। পাড়ার বাসন্তী পূজাতেও তিনি গুুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছিলেন। নিজের হাতে মহানবমীর প্রসাদ বিতরণ করে রাতে বাড়ি ফিরে বেশ অসুস্থ বোধ করেন। যন্ত্রণা বাড়তে থাকলে রাত একটায় তাঁকে নিয়ে হাসপাতালে রওয়ানা হলে পথেই শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

সমাজদরদী নীরব কর্মী ভোলা চক্রবর্তীর প্রয়াণে শহর জুড়ে গভীর শোক পরিলক্ষিত হয়। বিভিন্ন সংস্থার কর্মকর্তা, তাঁর আত্মীয়-পরিজন সকলের আক্ষেপ, এত তাড়াতাড়ি চলে গেলেন ভোলা চক্রবর্তী। মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৫৩ বছর।

স্বাধীনতা সংগ্রামী ভূপতি চক্রবর্তীর পুত্র বলে ছোটবেলা থেকেই সমাজহিতৈষী ভাবনায় বেড়ে ওঠেন। প্রগতিশীল চিন্তাধারায় এগিয়েছেন সবসময়। তাঁর মৃত্যুতে সমাজের বিরাট ক্ষতি হল বলেই মন্তব্য করছেন বিভিন্ন বয়সের মানুষ। সামাজিক মাধ্যমেও শুক্রবার তাঁকে নিয়ে বেশ চর্চা হচ্ছে।

নাগরিক স্বার্থরক্ষা সংগ্রাম পরিষদের কার্যবাহী সভাপতি গৌরী দত্তবিশ্বাস বলেন, আমি মর্মাহত। ভাবতে পারছি না। তার হাসিমাখা মুখখানা ভোলার নয়।

ভাষাশহিদ স্টেশন শহিদ স্মরণ সমিতির সাধারণ সম্পাদক ডা. রাজীব কর শোক ব্যক্ত করে বলেন, ভোলা চক্রবর্তী ছিলেন সমিতির সম্পাদকমণ্ডলীর সদস্য। এমন শক্তিশালী সহযোদ্ধার এই অকাল পরিণতি কিছুতেই মানা যায় না।

শিলচর সিভিল হাসপাতাল আধুনিকীকরণ দাবি  মুখ্য আহ্বায়ক কমল চক্রবর্তী বলেন, শিলচর সিভিল হাসপাতাল আধুনিকীকরণ দাবি কমিটির সূচনা লগ্ন থেকে ভোলা চক্রবর্তী সক্রিয় ভূমিকা পালন করে এসেছেন। তার অকালপ্রয়াণে হাসপাতাল আধুনিকীকরণ দাবি কমিটির আন্দোলনে অপূরণীয় ক্ষতি হল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker