India & World UpdatesHappeningsBreaking News

সবরমতী আশ্রমে চরকায় সুতো কাটলেন ট্রাম্প

২৪ ফেব্রুয়ারি : ভারতে পা দিয়েই গান্ধীর স্মরণে ডোনাল্ড ট্রাম্প। সস্ত্রীক সবরমতী আশ্রম পরিদর্শন করলেন মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি। শিখলেন চরকায় সুতো কাটাও। হাতে ধরে ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্পকে চরকায় সুতো কাটা শেখাতে দেখা যায় সবরমতী আশ্রমের এক সেবিকাকে। পাশেই দাঁড়িয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এ দিন এর আগে সর্দার বল্লভভাই প্যাটেল বিমানবন্দরে অবতরণ করে মার্কিন প্রেসিডেন্টের বিমান। বিমানবন্দরে ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্পকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী মোদি। ট্রাম্প কন্যা ইভাঙ্কা এবং জামাতাকেও অভ্যর্থনা জানান তিনি। এরপরই মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডিকে নিয়ে কনভয় ছোটে সবরমতী আশ্রমের দিকে। সবরমতী আশ্রমে পৌঁছে জাতির জনক মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানান ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়া ট্রাম্প ও মোদি।

এরপরই সবরমতী আশ্রমে ট্রাম্পকে দেখা যায় চরকা কাটতে। তিনি একা নন, সস্ত্রীক চরকা কাটেন ট্রাম্প। কীভাবে চরকা কাটতে হয়, তা মার্কিন প্রেসিডেন্টকে বুঝিয়ে দেন প্রধানমন্ত্রী। আশ্রমের এক সেবিকা এরপর ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্পকে হাত ধরে চরকা কাটতে দেখিয়ে দেন। চরকা কাটার পর মার্কিন প্রেসিডেন্টকে ‘তিন বাঁদরের কিসসা’ বুঝিয়ে দিতেও দেখা যায় মোদিকে।

খারাপ জিনিস দেখব না, খারাপ কথা বলব না, খারাপ কথা শুনব না- তিন বাঁদরের এই কাহিনীর অন্তর্নিহিত অর্থ ট্রাম্পকে বলেন মোদি। এরপরই ভিজিটর্স বুকে মোদিকে ‘দারণ বন্ধু’ হিসেবে উল্লেখ করে সবরমতী আশ্রম ঘুরিয়ে দেখানোর জন্য ধন্যবাদ জানান মার্কিন প্রেসিডেন্ট। সবরমতী আশ্রম ঘুরে মোতেরা স্টেডিয়ামের দিকে রওনা দেন ট্রাম্প।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker