Barak UpdatesHappeningsBreaking News

শিলচর রেলস্টেশনে লিফট চালু, উড়ল বিশাল তেরঙ্গা

২৩ ফেব্রুয়ারিঃ অসুস্থ যাত্রী বা বৃদ্ধ-বৃদ্ধাদের প্ল্যাটফর্ম ওভারব্রিজে চড়া বেশ কষ্টকর। তাদের কথা ভেবে শিলচর রেলস্টেশনে দুটি লিফট চালু হয়েছে। একই সঙ্গে রেলস্টেশনের সামনে ওড়ানো হয়েছে মনুমেন্টাল ফ্ল্যাগ। একশো ফুট উপরে প্রতিদিন সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত পতপত করে উড়তে থাকবে তেরঙ্গা পতাকা। দুটি ক্ষেত্রেই উদ্বোধক ছিলেন শিলচরের সাংসদ ডা. রাজদীপ রায়।

ভাষাশহিদ স্মারকের ঠিক পাশেই তৈরি হয়েছে পতাকা ওড়ানোর স্তম্ভ। সামনেই লেখা ভাষাশহিদ স্টেশন। এর সরকারি স্বীকৃতি অর্থাত স্টেশনের নাম পরিবর্তন নিয়ে সাংসদ ডা. রায় মুখ না খুললেও তিনি তাঁর বক্তৃতায় একাদশ ভাষাশহিদের কথা উল্লেখ করেছেন। ভাষণের শুরুতেই ভাষাশহিদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। বলেন, এই রেলস্টেশনের অনেক ইতিহাস। এর ঐতিহ্য এগিয়ে নিয়ে যাবে সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলের এডিআরএম সুরথ জনি, এরিয়া ম্যানেজার এস উমেশ, ডিইএন অবলিশকুমার মিনা, ডিএমই বিজয়প্রকাশ প্রমুখ। ছিলেন শিলচরের স্টেশন সুপার বিপ্লব দাসও। তাঁদের উপস্থিতিতেই সাংসদ রায় জানান, গত সপ্তাহে সংসদের অধিবেশনের ফাঁকে তিনি রেলমন্ত্রী পীযূষ গোয়েলের কাছে এই অঞ্চলের সমস্যার কথা তুলে ধরেছেন। ওঅই সূত্র ধরেই আজ মঙ্গলবার তাঁকে উত্তরপূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার ফোন করেন। ভার্চুয়াল মিটিঙে উপস্থিত ছিলেন এজিএমও।

তাঁরা জানিয়েছেন, স্টেশনের সামনের দিকে প্ল্যাটফর্মের উপরে একশো মিটার এলাকায় পিপিই শেড নির্মাণের মঞ্জুরি মিলেছে। এ ছাড়া, ডিসেম্বরের মধ্যে একাধিক রান্নাঘর যুক্ত ফুড কোর্ট খোলা হবে। তিনি যে দুই জোড়া ইন্টারসিটি এক্সপ্রেস শিলচর থেকে চালাতে বলেছেন, বলেছেন আগরতলার রাজধানী এক্সপ্রেসের সঙ্গে শিলচরকে যুক্ত করার জন্য, তা তিনি গুরুত্বের সঙ্গে উল্লেখ করেন।

কিন্তু স্টেশনের সামনের দিকে একশো মিটার এলাকায় পিপিই শেড নির্মাণে মঞ্জুরি মিললেও পেছনের দিকে যাত্রীদের ভুগতেই হবে। ট্রেনের এসি কামরা সহ বেশ কিছু কামরা শেডের বাইরেই থাকে। ফলে বৃষ্টির সময় ভিজতে ভিজতেই ট্রেনে উঠতে হয়। এ প্রসঙ্গে রাজদীপবাবু বলেন, উভয় দিকেই শেড নির্মাণের দাবি জানিয়েছেন। সামনের কাজ চলতে চলতেই পেছনের দিকে শেডের জন্য কথা বলবেন।

প্রসঙ্গত, প্রতিটি জেলা সদরের স্টেশনে মনুমেন্টাল ফ্ল্যাগ লাগানোর পরিকল্পনা নিয়েছে সরকার। এরই অঙ্গ হিসেবে উত্তর-পূর্ব সীমান্ত রেলে মোট বারোটি পতাকা লাগছে। এরই মধ্যে গুয়াহাটি, হোজাই, ডিফু, ডিমাপুরে পতাকা উড়ছে। কিছুদিনের মধ্যে ওড়ানো হবে করিমগঞ্জ এবং হাইলাকাম্দিতেও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker