Barak UpdatesHappeningsBreaking News

শিলচর এনআইটিতে সিনিয়রদের দলবদ্ধ আক্রমণ, এফআইআর পেয়ে মাঠে এসপি

ওয়েটুবরাক ২ এপ্রিল : গত বছরও সিনিয়রদের হাতে প্রহৃত হয়ে শিলচর এনআইটির এক ছাত্রকে পুলিশের কাছে ছুটে যেতে হয়েছিল৷ এ বারও একই ধরনের ঘটনা ঘটেছে। চতুর্থ সেমেস্টারের ছাত্র সিদ্ধান্ত পৈত্য সিনিয়রদের দলবদ্ধ আক্রমণে জখম হয়ে এখন হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশে এজাহার দিয়ে তিনি বলেন, মঙ্গলবার নিজের গাড়ি নিয়ে এনআইটিতে গিয়েছিলেন। ছাত্রাবাস থেকে বেরিয়ে দেখেন, গাড়ির টায়ার কে বা কারা কেটে দিয়েছে। কাছেই ছিলেন তাঁর সিনিয়ররা। সিদ্ধান্ত টায়ার কাটার ব্যাপারে তাদের সঙ্গে কথা বলতে গেলে এরা ক্ষিপ্ত হয়ে মারধর শুরু করে।

সিদ্ধান্তের কথায়, এরা তাঁকে নাগাড়ে কিল, চড়, লাথি মারতে থাকে। পরপর তিনটি কাঁচের বোতল তার মাথায় ও পিঠে ভাঙা হয়। বোতল ভাঙতেই খুনের আশঙ্কায় তাঁর এক সহপাঠী বাধা দিতে গেলে সিনিয়ররা তাঁকেও মারধর করে। পরে সিদ্ধান্তকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

কয়েক বছর ধরেই শিলচর এনআইটিতে স্থানীয় বনাম বাইরের ছাত্রদের একটা বিরোধ চলছে। স্থানীয়দের অভিযোগ, তাঁরা সংখ্যায় কম বলে অন্যান্য জায়গা থেকে আসা ছাত্ররা দল বেঁধে স্থানীয়দের সঙ্গে দুর্ব্যবহার করেন। পাল্টা জবাব দিলেই মারপিট করেন।

কাছাড়ের পুলিশ সুপার নোমল মাহাত্তা বলেন, এফআইআর পেয়ে তিনি নিজে এই ঘটনার ব্যাপারে খোঁজখবর নিচ্ছেন। জখম ছাত্রের সঙ্গে কথা বলতে হাসপাতালে ছুটে গিয়েছেন। তাঁর মা-বাবার সঙ্গেও আলোচনা করেছেন। এনআইটিতে গিয়ে কর্তৃপক্ষের সঙ্গে এই ইস্যুতে বৈঠক করেছেন বলেও মাহাত্তা জানান। প্রাথমিক তদন্তের উল্লেখ করে তিনি বলেন, এটি রাগিং বা ভাষা-স্থানের বিবাদ নয়, আসলে প্রতিষ্ঠানের ছাত্র সংসদ দখলের লড়াই।

এনআইটি কর্তৃপক্ষ জানিয়েছে, বিষয়টি তদন্ত করে দেখতে স্টুডেন্টস ওয়েলফেয়ার ডিনকে দায়িত্ব দেওয়া হয়েছে। আপাতত ছাত্র সংসদ নির্বাচন করানোর ঘোষণা বাতিল করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker