Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে সরকারি ইয়ুথ হোস্টেল নির্মাণের দাবি, মুখ্যমন্ত্রীকে স্মারকপত্র

ওয়েটুবরাক, ২১ সেপ্টেম্বর : শিলচরে ইয়ুথ হোস্টেল নির্মাণের দাবিতে মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি পাঠাল ‘ভিশন শিলচর’ নাগরিক মঞ্চ৷ ই-মেল যোগে পাঠানো ওই স্মারকলিপিতে তাঁরা বলেন, দক্ষিণ আসামের বিভিন্ন অঞ্চল থেকে যুবক-যুবতীদের বিভিন্ন কাজে প্রায়শই শিলচরে আসতে হয়, রাত্রি যাপন করতে হয়। ইন্টারভিউ, পরীক্ষা, বিভিন্ন ধরনের ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক অনুষ্ঠানে অংশগ্রহণ, চিকিৎসা, ব্যবসা-বাণিজ্য, ইউনিভার্সিটি বা কলেজের কাজকর্ম ইত্যাদি আরও নানা বিষয়ে তাদেরকে শিলচরে আসতে হলে অনেককেই থাকার জায়গা নিয়ে সমস্যায় পড়তে হয়৷ বাধ্য হয়েই হোটেলে থাকতে হয়, যা অত্যন্ত ব্যয়বহুল৷  অনেকের পক্ষে এই অর্থব্যয় কষ্টকর হয়ে দাঁড়ায়। সেই জন্যই তাঁরা শিলচরের গুরুত্ব অনুধাবন করে একটি সরকারি ইয়ুথ হোস্টেল স্থাপনের দাবি তোলেন৷ মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি পাঠানোর সঙ্গে সঙ্গে তাঁরা প্রত্যেকটি ডিপার্টমেন্টের কাছেও আলাদা আলাদা সরকারি গেস্ট হাউস তৈরির আর্জি জানান। স্টেট ব্যাংক, এলআইসির মত বৃহৎ প্রতিষ্ঠান বড় আকারের গেস্ট হাউস শিলচরে খুলতে পারে বলে মন্তব্য করেন ‘ভিশন শিলচর’ নাগরিক মঞ্চের করেন।

তাঁদের কথায়, শিলচরে আজকাল প্রায়শই দেখতে পাওয়া যায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধূলার আয়োজন। তাই সাংস্কৃতিক এবং ক্রীড়া সংগঠকদের পক্ষেও এই ধরনের গেস্ট হাউস এবং ইয়ুথ হোস্টেল হলে সুবিধা হবে৷ ক্রীড়া ও সংস্কৃতি চর্চার আরও উন্নয়ন এবং বিস্তার ঘটবে। বিকাশ ঘটবে নব প্রজন্মের।

‘ভিশন শিলচর’ নাগরিক মঞ্চের পক্ষ থেকে রসরাজ দাস, সৌমিত্র শংকর চৌধুরী, শ্রীকান্ত ভট্টাচার্য, পিনাক পানি নাথ প্রমুখ  আশাবাদী, এই প্রস্তাবকে বাস্তব রূপ দিতে মুখ্যমন্ত্রী প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবেন৷ দক্ষিণ আসামের সব  বিধায়ক এবং সাংসদরাও এ ব্যাপারে তৎপর হবেন। নাগরিক মঞ্চ চায়, শিলচরে অবস্থিত টুরিস্ট লজেরও নবায়ন এবং আধুনিকীকরণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker