Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে দন্ত মহাবিদ্যালয়ের কাজ আগামী বছর শুরু হবে, বললেন হিমন্ত

ওয়েটুবরাক, 21 জানুয়ারিঃ বরাক উপত্যকার স্বাস্থ্য পরিকাঠামো শীঘ্র আরও উন্নত হবে। শুক্রবার ক্যাথল্যাব ও বিবাহিত ডাক্তারদের হোস্টেলের উদ্বোধন করে এই কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি বলেন, এরই মধ্যে বহু কাজ হয়েছে। বিশেষ করে, স্নায়ু ও হৃদরোগ বিভাগের বিশেষজ্ঞ না থাকার সমস্যা মেটানো হয়েছে। দুই বিশেষজ্ঞের সঙ্গে সরকার চুক্তি সম্পাদন করেছে। এখন একটি পাঁচশো শয্যার হাসপাতাল নির্মাণের কাজ চলছে। তা যাতে দ্রুত শেষ করা যায়, সে জন্য একে রাজ্যের অগ্রাধিকার প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ছাড়া, দন্ত মহাবিদ্যালয়ের জন্য জমি আবণ্টন হয়ে গিয়েছে। সেখানে আগামী বছর কাজ শুরু হবে। তাঁর আশা, এর পর আর বরাকবাসীর স্বাস্থ্যসেবা সংক্রান্ত সমস্যা মিটে যাবে।

প্রশ্ন ওঠে, দুই বিভাগের যে চুক্তিভিত্তিক বিশেষজ্ঞ নিয়োগ করা হয়েছে, স্থায়ী বিশেষজ্ঞ নিয়োগের কোনও পরিকল্পনা কি সরকারের রয়েছে? হিমন্ত জানান, স্থায়ী নিযুক্তির জন্য ডাক্তার পেলে অবশ্যই করা হবে। তবে একজন রোগীর কাছে ডাক্তার স্থায়ী না অ্স্থায়ী, কোনও ফারাক পড়ে না। ডাক্তারও স্থায়ী-অস্থায়ীর নিরিখে চিকিতসা করতে পারবেন না।

এতসব করার পরও অবশ্য সমস্যা থেকে যাচ্ছে। কিছু সমস্যা আবার উন্নয়নকে ধরে আসে। যেমন অক্সিজেনের মজুত বেড়ে যাওয়ায় দাবি উঠেছে অগ্নি নির্বাপন বাহিনীর। দাবি জানানো হয়েছে, ডিএম কোর্স চালুর জন্য। মুখ্যমন্ত্রী বল ছুঁড়ে দেন অধ্যক্ষ বাবুলকুমার বেজবরুয়ার কোর্টে। বলেন, অধ্যক্ষ প্রথমে প্রস্তাব পাঠাবেন। তখনই এ সব বিষয়ে চর্চা হবে।

করিমগঞ্জ মেডিক্যাল কলেজ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী এ দিনও উল্লেখ করেন, এ নিয়ে স্থান বিতর্ক শেষ হয়েছে। করিমগঞ্জ মেডিক্যাল কলেজ রাতাবাড়িতেই হবে, এটা চূড়ান্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker