Barak UpdatesHappeningsBreaking News

‘লিঙ্গ সংবেদনশীলতা ও যৌন হয়রানি’ শীর্ষক বিষয়ের ওপর কর্মশালা রাধামাধব কলেজে

ওয়ে টু বরাক, ১০ ফেব্রুয়ারিঃ রাধামাধব কলেজ ইন্টারনেল কমপ্লেইন্টস কমিটি (আইসিসি) এর উদ্যোগে এবং রাধামাধব কলেজ মহিলা সেলের সহযোগিতায় শনিবার কলেজ প্রেক্ষাগৃহে “কর্মক্ষেত্রে লিঙ্গ সংবেদনশীলতা ও যৌন হয়রানি” এর উপর এক কর্মশালা আয়োজিত হয়। রাধামাধব কলেজ অধ‍্যক্ষ দেবাশিস রায়ের পৌরোহিত্যে আয়োজিত এ দিনের কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে আইনজীবী দেবমিতা চক্রবর্তী ও লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল এর পাব্লিক রিলেশন অফিসার সব্যসাচী রুদ্রগুপ্ত।

এ দিনের আমন্ত্রিত অতিথিদ্বয় ছাত্রছাত্রীদের সঙ্গে মত বিনিময় করতে গিয়ে তাদের বক্তব্যে বিশেষ করে মেয়েদের সুরক্ষার ক্ষেত্রে যেসব আইন প্রণয়ন করা হয়েছে তা সঠিক অর্থে বাস্তবায়ন করতে হলে কী কী পদক্ষেপ নেওয়া উচিত এবং উপযুক্ত সময়ে কীভাবে পদক্ষেপ নিলে বড় ধরনের ঘটনা থেকে ছেলে বা মেয়েরা রক্ষা পেতে পারে সেইসব দিকে তাদের দৃষ্টি নিক্ষেপ করেছেন। আমন্ত্রিত অতিথিদ্বয় নিজ বক্তব্যের পর পুনরায় ছাত্রছাত্রীদের সঙ্গে মত বিনিময় করেন।

ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে উপরোক্ত বিষয় নিয়ে দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে প্রশ্ন উত্থাপন করা হয় এবং তা নিরসনের উপায় বের করার আহ্বান জানানো হয়। অত্যন্ত সাবলীল ভাষায় উত্থাপিত প্রশ্নের জবাব দেন এ দিনের আমন্ত্রিত অতিথি দেবমিতা চক্রবর্তী ও সব্যসাচী রুদ্রগুপ্ত। ছাত্রছাত্রীদের এ ব্যাপারে সচেতন থাকার আহ্বান জানান তারা।

উল্লেখ্য এ দিনের কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজ অধ‍্যক্ষ দেবাশিস রায়, আইকিউএসির কো-অর্ডিনেটর সোনালি চৌধুরী, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তথা কলেজ আইসিসি আহ্বায়ক রাহুল চক্রবর্তী, রাধামাধব কলেজ মহিলা সেলের আহ্বায়ক নবনিতা দেবনাথ প্রমুখ। সভা সঞ্চালনা করেন আইকিউএসির সহকারী কো-অর্ডিনেটর স্বর্ণালী রায় চৌধুরী। ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক অরুণাভ ভট্টাচার্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker