Barak UpdatesHappeningsBreaking News

রামনগরে রেলের আন্ডার ব্রিজ নির্মাণে প্রস্তাব গ্রহণ বিভাগের

ওয়ে টু বরাক, ৭ মার্চ : রামনগরে রেলওয়ে আন্ডার ব্রিজ অর্থাৎ আরইউবি নির্মাণের জন্য ২ কোটি ৯৭ লক্ষ টাকার ডিপিআর তৈরি করার প্রস্তাব গ্রহণ করেছে রেল মন্ত্রক। এই আরইউবি নির্মাণে অর্থ বরাদ্দ করার জন্য রাজ্য সরকারের কাছে প্রস্তাব পাঠাবে রেল মন্ত্রক। রাজ্যের পূর্ত বিভাগ এই কাজটি তদারকি করবে। পূর্ত বিভাগের দায়িত্বে রয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। বিষয়টি মুখ্যমন্ত্রীর দৃষ্টিগোচর করা হবে।

রামনগর রোড ডেভেলপমেন্ট কমিটির উদ্যোগে মঙ্গলবার আয়োজিত এক সংবর্ধনা সভায় বক্তব্য রাখতে গিয়ে শিলচরের সাংসদ ডাঃ রাজদীপ রায় এ কথা জানান। তিনি বলেন, রামনগরের এফসিআই গোডাউন সংলগ্ন এলাকায় আরইউবি না থাকায় এলাকার জনগণকে রেল লাইনের উপর দিয়ে যাতায়াত করতে হয়। শিলচর থেকে অন্যান্য স্থানে যাওয়া ট্রেন চলাচলের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তাদের আরও বেশি সময় রেল যাতায়াতের জন্য অপেক্ষা করতে হয়। তাই রেল লাইনের উপর দিয়ে যাতায়াতের জন্য তাদের সমস্যা আরও গভীর হয়েছে।

বিষয়টি নিয়ে তিনি উত্তর-পূর্ব রেলের জেনারেল ম্যানেজারের সঙ্গে আলোচনা করে এখানে একটি আরইউবি নির্মাণ করার অনুরোধ জানান। দিল্লিতে রেলমন্ত্রীর সঙ্গেও এ নিয়ে আলোচনা করেন। তাঁর  দেওয়া পাঁচটি প্রস্তাবের মধ্যে তিনটি প্রস্তাবেই অনুমোদন জানিয়েছে রেলমন্ত্রী বলে জানান রাজদীপ রায়। এরমধ্যে রামনগরে আরইউবি নির্মাণ করার প্রস্তাবেও অনুমোদন জানিয়েছেন রেলমন্ত্রী। মঙ্গলবার রামনগরে আয়োজিত সংবর্ধনা সভায় এসব কথা তুলে ধরেন সাংসদ রাজদীপ রায়।

এদিন রামনগর রোড ডেভেলপমেন্ট কমিটির উদ্যোগে সাংসদ রাজদীপ রায়, বিধায়ক দীপায়ন  চক্রবর্তী, শিলচর ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান মঞ্জুল দেব, জেলা পরিষদ সদস্য রামকৃষ্ণ সিনহা, অগপর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিমলেন্দু সিংহ, তারাপুর জিপি সভানেত্রী স্বপ্না পাল দাস সহ অন্যান্যদের সংবর্ধনা জানানো হয়।

সভার শুরুতে রামনগর রোড ডেভেলপমেন্ট কমিটির কমিটির এক কর্মকর্তা রামনগর এফসিআই রোডের জরাজীর্ণ অবস্থার কথা তুলে ধরেন। জীবনের ঝুঁকি নিয়ে রেল লাইনের উপর দিয়ে কিভাবে তাদের যাতায়াত করতে হচ্ছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরে অবিলম্বে এই এলাকায় আরইউবি নির্মাণ করার জন্য পদক্ষেপ গ্রহণ করতে সাংসদ রাজদীপ রায়, রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের কাছে দাবি জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker