Barak UpdatesHappeningsBreaking News

রাতাবাড়ির ইন্দিরা স্কুলে পুনর্নির্বাচন, ভোটার ৬২৬

ওয়েটুবরাক, ১৭ এপ্রিল : আগামী ২০ এপ্রিল, মঙ্গলবার করিমগঞ্জ জেলার রাতাবাড়ি আসনের বাস্কালটিলায় ১৪৯ নং ইন্দিরা এমভি স্কুলের ডানদিকের কক্ষে পুনরায় ভোট গ্রহণ করা হবে । ২০ এপ্রিল সকাল সাতটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। ওই ভোটকেন্দ্রের সব ভোটারকে সেদিন পুনরায় নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।
নির্বাচন কমিশনের নিয়োজিত জেনারেল অবজার্ভার রাজীব শর্মা শনিবার করিমগঞ্জ এসে পৌঁছেছেন । অন্যদিকে পুলিশ অবজার্ভার ডিএইচ পার্মার রবিবার করিমগঞ্জে আসছেন । রাতাবাড়ি বিধানসভা কেন্দ্রের একটি ভোটকেন্দ্রে রিপোলের জন্য তাঁরা করিমগঞ্জে অবস্থান করবেন । ওই কেন্দ্রে মোট ভোটার ৬২৬ জন । পুরুষ ৩২২ জন ও মহিলা ভোটারের সংখ্যা ৩০৪ জন । পুনরায় ভোট গ্রহণের জন্য ওই ভোটকেন্দ্রের কর্মীরা ১৯ এপ্রিল ভোটসামগ্রী নিয়ে গন্তব্যে পৌঁছাবেন । ২০ এপ্রিল ভোট গ্রহণ শেষ হওয়ার পর ভোটবন্দি ইভিএম নিয়ে করিমগঞ্জ কলেজে পৌঁছাবেন । এদিকে জেলা নির্বাচন আধিকারিক ১৯ এপ্রিল সকাল ১০ টায় রিজার্ভ ইভিএম স্ট্রং রুম খুলে ভোট সামগ্রী বের করার সময় এবং ২০ এপ্রিল  রাতে ভোট সামগ্রী কলেজের  স্ট্রং রুমে রাখার সময় ওই আসনের প্রার্থী বা তাদের ইলেকশন এজেন্টকে উপস্থিত রাখতে বলে দিয়েছেন । এ সংক্রান্ত এক চিঠি সব প্রার্থীদের কাছে পাঠানো হয়েছে ।
এদিকে নির্বাচন কমিশনের নিয়োজিত অবজার্ভার রাজীব শর্মা শনিবার সব রাজনৈতিক দলের প্রতিনিধি এবং প্রার্থীর এজেন্টদের নিয়ে করিমগঞ্জে এক সভায় মিলিত হন। কোন ইভিএম ওই কেন্দ্রের ভোট গ্রহণের জন্য পাঠানো হবে সেটা লটারির মাধ্যমে নির্ধারিত হয়েছে।  সভায় জেলা নির্বাচনী আধিকারিক আনবামুথন এমপি এবং রিটার্নিং অফিসার বিক্রম দেবশর্মাও অংশ নেন।
এদিকে করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট আনবামুথন এমপি রাতাবাড়ি বিধানসভা আসনের ওই ভোটকেন্দ্রের পুনর্নির্বাচন উপলক্ষে ১৪৪ ধারায় সমগ্র রামকৃষ্ণ নগর সার্কেলে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করেছেন । এই নির্দেশে ১৮ এপ্রিল সন্ধ্যা ৬ টা থেকে ২১ এপ্রিল পর্যন্ত পাঁচ জনের বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে । তবে ভোটের দিন ভোটকেন্দ্রের ২০০ মিটারের মধ্যে এই নির্দেশ বহাল হবে না। এই আদেশে ভোটের প্রচারসীমা শেষ হবার পর জেলায় কোনও সভা সমিতি ও লাউড স্পিকার ব্যবহার করা যাবে না । ভোটের দিন  প্রচারের জন্য ভোটকেন্দ্রে অথবা অন্য কোনো স্থানে  মাইক ব্যাবহার করা যাবে না বলে নির্দেশ দেওয়া হয়েছে । এছাড়া দা, লাঠি ইত্যাদি অস্ত্র নিয়েও চলাফেরা করা যাবে না সমগ্র রামকৃষ্ণনগর সার্কেল এলাকায় । পাশাপাশি কোভিড বিধিও  কঠোরভাবে মেনে চলতেও এই আদেশে জানিয়ে দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker