Barak UpdatesHappeningsBreaking News

রাজ্যস্তরে নাটকে প্রথম নেতাজি বিদ্যাভবন, এ বার যাত্রা দিল্লি

ওয়ে টু বরাক, ১৬ নভেম্বর : সুদীর্ঘকাল পর কাছাড় জেলা শিক্ষা ও সংস্কৃতি অঙ্গনে আবার একটি পালক জুড়ে নিল। গত নভেম্বর মাসে জেলা স্তরে চরিত্র অভিনেতা নাট্য প্রতিযোগিতায় নেতাজি বিদ্যাভবন গার্লস উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করে প্রথম স্থান অধিকার করে। এরপর তারা রাজ্যস্তরে যাওয়ার জন্য প্রস্তুতি নেয় এবং ১৬ নভেম্বর শংকরদেব কলাক্ষেত্রে ভাষা তত্ত্ববিদ বাণীকান্ত ভট্টাচার্য প্রেক্ষাগৃহে রাজ্যস্তরে এই প্রতিযোগিতায় ছাত্রীরা প্রথম স্থান ছিনিয়ে নেয়।

আগামী ৩ ডিসেম্বর এনসিআরটির ব্যবস্থাপনায় দিল্লিতে এই প্রতিযোগিতায় জাতীয় স্তরে অংশ গ্রহণ করতে যাচ্ছে এবং সেখানে এই প্রতিযোগিতায় নেতাজি বিদ্যাভবন গার্লস উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীরা তাদের “নান্নি সি চিড়িয়া”এই নাটকটি মঞ্চস্থ করবে।

শিলচরের বিশিষ্ট নাট্যকার শান্তনু পালের পরিচালনায় এই নাটকটি অত্যন্ত সমাদৃত হয় এবং এখানে উচ্চ প্রশংসা অর্জন করে। এতে যারা বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে তাদের মধ্যে হল ঋতুপর্ণা পাল, তিষা মন্ডল, প্রিয়াঙ্কা দাস,পূর্ণিমা বণিক, রাজশ্রী দাস। সহযোগী শিক্ষিকা হিসেবে ছিলেন তনুশ্রী পাল। নাটকটি ছাত্রীরা হিন্দিতে মঞ্চস্থ করে। বিচারক হিসেবে ছিলেন গুয়াহাটি চলচ্চিত্র জগতের উজ্জ্বল তারকা কপিল বরা, এনসিআরটির অবসরপ্রাপ্ত অ্যাডিশনাল জয়েন্ট ডিরেক্টর নরেন্দ্র নাথ প্রমুখ। নাটকটি মঞ্চস্থ হওয়ার পর শ্রোতা দর্শক সহ এখানকার আয়োজক সংস্থা ও ছাত্রীদের প্রশংসা করেন।

উল্লেখ্য “মেয়েদের ব্যক্তিগত নিরাপত্তা” বিষয়কে কেন্দ্র করে নাটকটি লেখা হয়েছিল। সুপ্রিয়া সিনহা ও দেবস্মিতার যৌথ উদ্যোগে নাটকটি রচিত হয়। জাতীয় স্তরে দিল্লিতে এই নাটকটি ছাত্রীরা যেন সুন্দর ও সঠিকভাবে মঞ্চস্থ করতে পারে, তার জন্য কাছাড় জেলার সকল নাট্য অনুরাগী ও সংস্কৃতিপ্রেমীদের আশীর্বাদ প্রার্থনা করেছেন বিদ্যালয়ের অধ্যক্ষ দেবাঞ্জন মুখোপাধ্যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker