Barak UpdatesHappeningsBreaking News

মালগাড়ি দুর্ঘটনা, পাহাড় লাইনে সোম-মঙ্গলবারের সব ট্রেন বাতিল
Goods train derailed, all trains cancelled in hill section till Tuesday

২৪ সেপ্টেম্বরঃ সারবোঝাই মালগাড়ি বেলাইন হয়ে পড়ল অসমের পাহাড় লাইনে। তাই সোম-মঙ্গলবার ওই লাইনের সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে। এতে বরাক উপত্যকা, ত্রিপুরা, মিজোরাম ও মণিপুরের যাত্রীরা দুর্ভোগে পড়েন। রেল সূত্রে জানা গিয়েছে, নামরূপ থেকে সার নিয়ে মালগাড়িটি শালচাপড়ায় আসছিল।

সকাল ১১টায় দাওতোহাজা ও ফাইডিঙের মধ্যে দুর্ঘটনায় পড়ে। ২০টি ওয়াগন আচমকা ছিটকে পড়ে। পেছনের ইঞ্জিনেরও দুই চাকা ট্র্যাক থেকে নেমে যায়

খবর পেয়ে পৌনে ১২টায় লামডিং থেকে রিকভারি ট্রেন রওয়ানা হয়। বদরপুর থেকে যায় ১২টা ১০ মিনিটে। ঘটনাস্থলে ছুটে গিয়েছেন পদস্থ রেলকর্তারাও।  বিকেল ৪টা থেকে মেরামতি চলছে। ট্র্যাকের বেশ ক্ষতি হয়েছে বলেই সূত্রটি জানিয়েছেন। তবে কারও কোনও চোট-জখম নেই।

দুর্ঘটনার দরুন শিলচর-গুয়াহাটি যাত্রীবাহী ট্রেনটিকে দুপুরে হাফলং থেকে ফিরিয়ে আনা হয়। শিয়ালদহ-শিলচর কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস লামডিঙে এবং শিয়ালদহ-আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস মাইবাঙে বাতিল হয়। তবে শিলচর-শিয়ালদহ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে বদরপুরে বাতিল করা হলেও লামডিং থেকে নির্দিষ্ট সূচি অনুসারে চলবে।  শিলচর-দিল্লি পূর্বোত্তর সম্পর্কক্রান্তি এক্সপ্রেস, আগরতলা-আনন্দবিহার রাজধানী এক্সপ্রেস সহ পাহাড় লাইন অতিক্রম করা সোমবারের সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে।

 

বাতিল হয়েছে মঙ্গলবারের আগরতলা-বাঙ্গালোর হামসফর এক্সপ্রেস সহ শিলচর-ডিব্রুগড় এক্সপ্রেস, শিলচর-গুয়াহাটি এক্সপ্রেস, শিলচর-গুয়াহাটি প্যাসেঞ্জার এবং গুয়াহাটি-শিলচর প্যাসেঞ্জারও। উত্তর-পূর্ব সীমান্ত রেল জানিয়েছে, বুধবারের শিলচর-গুয়াহাটি এক্সপ্রেসও চলবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker