India & World UpdatesAnalyticsBreaking News

মহিলাদের বিরুদ্ধে অপরাধে কঠোর আইনের প্রতিশ্রুতি মোদির

জয়পুর, ২৫ আগস্ট : দেশের একাধিক স্থানে মহিলাদের ওপর অত্যাচারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর পাশাপাশি তিনি রাজ্য সরকারগুলোর উদ্দেশে বলেন, নারীদের ওপর অত্যাচারের ঘটনা অমার্জনীয়। বিচারে যে-ই দোষী প্রমাণিত হবেন, তাকে যেন কোনও অবস্থায়ই ছাড় দেওয়া না হয়। মহারাষ্ট্রের জলগাওয়ে ‘লাখপতি দিদি সম্মেলনে’ যোগ দিয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, “আমরা নারীর বিরুদ্ধে অপরাধের জন্য শক্তিশালী এবং কঠোর আইন
তৈরি করছি।” তিনি এখনকার আইনগুলির সংশোধন এবং নতুন আইন প্রণয়নের মাধ্যমে নারীদের জন্য ন্যায়বিচার পাওয়ার প্রক্রিয়াকে আরও সহজ করার কথা বলেন। তিনি উল্লেখ করেন, “আগে অভিযোগ ছিল যে, এফআইআর দায়ের করা হয়নি। আমরা ভারতীয় ন্যায় সংহিতা এনেছি এবং অনেক সংশোধন করেছি। এখন যদি কোনও মহিলা থানায় যেতে না চান, তিনি ই-এফআইআর দায়ের করতে পারেন। কেউ ই-এফআইআর পরিবর্তন বা হস্তক্ষেপ করতে পারবে না।”

বিয়ের পরে মহিলাদের বিরুদ্ধে অপরাধের বিষয়ে প্রধানমন্ত্রী মোদি জানান, তাঁর সরকার বিশেষভাবে নির্দিষ্ট সংশোধনী চালু করেছে এবং রাজ্য সরকারগুলির সঙ্গে দৃঢ় সহযোগিতার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, “আজ, আমি আপনাদের চ্যালেঞ্জ জানাচ্ছি—আগের সরকারের সাত দশকের কাজ একদিকে রাখুন এবং মোদি সরকারের ১০ বছরের কাজ অন্যদিকে রাখুন। স্বাধীনতার পর কোনো সরকারই মহিলাদের জন্য এত কাজ করেনি।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker