Barak UpdatesHappeningsBreaking News

বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষ রোপণ কর্মসূচিতে শামিল রাধামাধব কলেজ

ওয়ে টু বরাক, ৫ জুন : সারা দেশের বিভিন্ন প্রান্তে বুধবার ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়। এরই অঙ্গ হিসেবে এ দিন শিলচর রাধামাধব কলেজ লাইব্রেরি বিভাগ ও মহিলা সেলের যৌথ উদ্যোগে কলেজের পার্শ্ববর্তী রাধামাধব সরকারি নিম্ন প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়। এই কর্মসূচিতে কলেজের শিক্ষক ও অশিক্ষক কর্মচারী সহ কলেজ পড়ুয়ারা অংশগ্রহণ করে। সঙ্গে ছিলেন রাধামাধব সরকারি নিম্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও কচিকাঁচা ছাত্রছাত্রীরা।

এদিন একই সঙ্গে কলেজ চত্বরেও বৃক্ষ রোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়। স্থানীয় রবীন হুড আর্মি এনজিও-র সদস্যরা এতে শামিল ছিলেন। রাধামাধব কলেজের ইংরেজি বিভাগের প্রধান অরুন্ধতী দত্ত চৌধুরী বলেন, ছাত্রছাত্রীদের মধ্যে পরিবেশ সম্বন্ধে সচেতনতা বৃদ্ধি করতেই আমাদের এই উদ্যোগ। তিনি বলেন, আমরা পৃথিবীকে ভালোবাসি এবং পৃথিবীকে সবুজায়নের লক্ষ্যে বিশ্বব্যাপী যে সংগ্রাম চলছে সেই আন্দোলনে আমরাও নিজেদের শামিল করতে পেরে অত্যন্ত গর্বিত। পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাইকে বৃক্ষ রোপণ কর্মসূচিতে শামিল হওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে এই কার্য্যক্রমকে সফল করতে তুলতে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য কলেজ অধ‍্যক্ষ দেবাশিস রায় ও আইকিউএসি-র কো-অর্ডিনেটর সোনালি চৌধুরী রাধামাধব নিম্ন প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য, এ দিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ রাহুল চক্রবর্তী, আইকিউএসি-র দুই সহকারী কো-অর্ডিনেটর অরুণাভ ভট্টাচার্য ও স্বর্ণালী রায় চৌধুরী, মহিলা সেলের আহ্বায়ক নবনিতা দেবনাথ, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জীবন দাশ, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সূর্য্যসেন দেব, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নম্রতা নাথ, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান রাহুল শরনিয়া ও সহকারী অধ্যাপক শবনম সারংশা, মণিপুরি বিভাগের প্রধান সি এইচ মণিকুমার সিংহ, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট অরূপ পাল, লাইব্রেরি বিভাগের কর্মচারী কমলেশ দাশ, উজ্জ্বল কর্মকার ও সন্দীপ নাথ প্রমুখ।

এছাড়াও রবিন হুড আর্মি এনজিও-র পক্ষ থেকে রিপন দেব, সৌরভ দাস, জয়দীপ পাল, দেবব্রত বিশ্বাস, সুমন ঘোষ ও ময়ূরী কৌণ্ড প্রমুখ এ দিনের বৃক্ষ রোপণ কর্মসূচিতে যোগদান করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker