India & World UpdatesHappeningsBreaking News

বাড়ি বাড়ি ঘুরে এনআইএ-র তল্লাশি, অভিযান বিজেপি নেত্রীর বাসভবনেও

২৪ সেপ্টেম্বর : অবৈধ অস্ত্র কারবারীদের ধরতে শ্রীনগরের নানা জায়গায় তল্লাশি শুরু করল ন্যাশানল ইনভেস্টিগেশন এজেন্সি। বৃহস্পতিবার সকাল থেকেই চলছে তল্লাশি অভিযান। এতে গোয়েন্দাদের সহায়তায় এগিয়ে এসেছে সিআরপিএফ। ইতিমধ্যেই এ দিন সকালে শ্রীনগরের ওয়াজিরবাগে এক বাড়িতে তল্লাশি চালিয়েছে এই যৌথদল। তল্লাশি চালানো হয়েছে দুন অঞ্চলে এক বাড়িতে। গোয়েন্দাদের নজরে আরও কয়েকটি বাড়ি রয়েছে।

মঙ্গলবার থেকেই বারামুল্লা অঞ্চলে দুটি পৃথক অভিযান চালাচ্ছে গোয়েন্দা সংস্থা। তল্লাশি চালানো হয়েছে একাধিক এলাকায়। এর মধ্যে রয়েছে এক বিজেপি মহিলা মোর্চা নেত্রীর বাড়িও। সীমান্তে অবৈধ পাচারের দিকে চোখ রেখে গোয়েন্দারা বেশ কিছু জরুরি নথি উদ্ধার করেছেন। পাশাপাশি খোঁজা হচ্ছে দাবিন্দার সিংয়ের সঙ্গে যুক্তদেরও। জানুয়ারিতেই দাবিন্দার সিংকে গ্রেফতার করা হয়। হিজবুল মুজাহিদ্দিন সন্ত্রাসী নাভিদ বাবুর সঙ্গে তার যোগাযোগ ছিল। এনআইএ এবং ইডির যৌথ অভিযানে গত আড়াই বছরে অন্তত তিন ডজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। সন্ত্রাসে মদত দেওয়া, অবৈধ অস্ত্র কেনাবেচার মতো অভিযোগ রয়েছে তাদের নামে। এদের মধ্যে রয়েছে বিজেপি সদস্য পঞ্চায়েত প্রদান তারিক মীরের নামও। মীরকে গত ২৯ এপ্রিল গ্রেফতার করে পুলিশ। অভিযোগ অবৈধ অস্ত্র ব্যবসায় জড়িত ছিল সে।

অন্যদিকে, এ দিন সকালে উত্তপ্ত হয়ে ওঠে মধ্য কাশ্মীর। অতর্কিতে কেইসারমুল্লা এলাকায় প্রহরারত সিআরপিএফ বাহিনীর উপর হামলা চালায় একদল দুষ্কৃতী। সূত্রের খবর, তারা এক সিআরপিএফ জওয়ানের বন্দুক কেড়ে নিয়ে তাঁকেই গুলি করে। তারপর তারা ওই এলাকা ছেড়ে পালায়। ঘটনায় হতচকিত সিআরপিএফ বাহিনী তড়িঘড়ি আহত অবস্থায় ওই জওয়ানকে ৯২নং বেস হাসপাতালে নিয়ে যায় চিকিত্‍সার জন্য। একটি সূত্রের খবর, হাসপাতালেই ওই জওয়ানের মৃত্যু হয়েছে। যদিও সেনার তরফে এখনও এই বিষয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker