Barak UpdatesHappeningsBreaking News

পূর্ত বিভাগের মামলায় বাহারুল ইসলামকে আদালতের নির্দোষ ঘোষণা

ওয়েটুবরাক, ২২ জানুয়ারি : দীর্ঘ এগারো বছর আইনী লড়াইয়ের শেষে নির্দোষ প্রমাণিত হলেন অল বরাক ইয়ুথ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (অবিসা)-র মুখ্য আহ্বায়ক বাহারুল ইসলাম বড়ভূইয়া।

২০১২ সালে শিলচর শহরের ওয়াটার ওয়াকার্স রোড ও তার সংলগ্ন এলাকার রাস্তার ভয়াবহ অবস্থায় তা মেরামত ও নির্মাণের দাবি নিয়ে অবিসা-র এক প্রতিনিধি দল কাছাড় জেলার পূর্ত বিভাগের অফিসে উপস্থিত হয়েছিল। তাদের আন্দোলনের হুঁশিয়ারিতে বিভাগের তৎকালীন এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার আব্দুল হক এবং অন্য বিভাগের করণিক পার্থ সারথি দে অবিসা কর্মকর্তাদের উপর উত্তেজিত হন। উভয় পক্ষের কথা কাটাকাটির পর আব্দুল হক অবিসা প্রধানের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
দীর্ঘ ১১ বছরের আইনী লড়াইয়ের পর অবশেষে বেকসুর খালাস পেলেন বাহারুল। এই মামলায় তাঁর হয়ে লড়াই চালান আইনজীবী অমলাভ দাশ।

রায় ঘোষণার পর বাহারুল বলেন, অবিসা ২০০৭ সালে তার জন্মলগ্ন থেকে কাছাড় জেলা সহ গোটা বরাক উপত্যকার শহর-গ্রামের বিভিন্ন রাস্তা সংস্কার ও নির্মাণের দাবিতে তীব্র আন্দোলন গড়ে তোলে। নানা সময়ে পূর্তবিভাগের সদর কার্যালয়ে ধর্না, অবরোধ এবং বিভাগের টনক নড়াতে সড়ক অবরোধ ও  করে। পূর্ত বিভাগের নানা দুর্নীতি জনসমক্ষে প্রচার করে। তাঁর কথায়, এই সবের দরুন বিভাগের কর্মচারী সংগঠনের এক নেতার প্ররোচনায় গণতান্ত্রিক পদ্ধতিতে দাবি আদায়ের আন্দোলনকে বানচাল করতে তৎকালীন ইঞ্জিনিয়ার মিথ্যা মামলা দায়ের করেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker