India & World Updates

বাংলাদেশ গিয়ে আওয়ামি লিগ নেতার স্বাস্থ্য পরীক্ষা করলেন ডাঃ দেবী শেঠি

৫ মার্চ : ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ দেবী শেঠির পরামর্শে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন বাংলাদেশের আওয়ামি লিগ সাধারণ সম্পাদক তথা সে দেশের সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার বিকেলে এয়ার অ্যাম্বুলেন্স সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কনককান্তি বড়ুয়া জানান, এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজোবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তিনি হাসপাতালটির ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও প্রিন্সিপাল ডক্টর ফিলিপ কোহ-এর তত্ত্বাবধানে চিকিৎসা নেবেন।

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণে সোমবার সকালে ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠীকে নিয়ে যাওয়া হয়। দেবী শেঠী বলেছেন, ইউরোপ-আমেরিকায় যে ধরনের চিকিৎসা হয় বাংলাদেশে তার চেয়ে কোনও অংশে কম চিকিৎসা হয়নি। তিনি এখন সেফ পজিশনে আছেন। এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়লে স্টেন্টিংয়ের মাধ্যমে একটি অপসারণ করেন চিকিৎসকরা। তবে তাঁর অবস্থার কিছুটা উন্নতি হলেও এখনও সঙ্কট কাটেনি বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এর আগে দুপুর দেড়টায় ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে পৌঁছান ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। অবস্থা পর্যবেক্ষণের পর ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়ার পরামর্শ দেন তিনি। এর আগে সোমবার দুপুরে শাহজালাল বিমানবন্দরে ডাঃ শেঠি পৌঁছালে তাঁকে স্বাগত জানান বিএসএমএমইউর প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ হারিসুল হক এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাফফর আহমেদ।

দেবী শেঠী সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য দ্রুত সাড়া দিয়ে বাংলাদেশে আসায় ডা. শেঠিকে আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি হৃদরোগ বিশেষজ্ঞকে বলেন, ‘ওবায়দুল কাদেরের চিকিৎসা সম্পর্কে আপনার মতামত জানতে আমি অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম।‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অসাধারণ উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করেন ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ। তিনি বলেন, গত কয়েক বছরে বাংলাদেশের সাধারণ মানুষের যে আর্থসামাজিক অগ্রগতি হয়েছে তা চমকপ্রদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker