NE UpdatesIndia & World UpdatesHappeningsBreaking News

ফের ৫৫ বিধায়ক নিয়ে আসামে উপস্থিত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী শিন্ডে

ওয়ে টু বরাক, ২৬ নভেম্বর : মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে তাঁর মন্ত্রিসভার ৫৫ মন্ত্রী-বিধায়ক ও সাংসদ নিয়ে পুনরায় আসামে পৌঁছেছেন। শিন্ডে কোনও রাজনৈতিক কারণে এখানে আসেননি। মা কামাখ্যার পূজার উদ্দেশ্যে বিধায়কদের সঙ্গে নিয়ে তিনি এসেছেন। এই সময় শিন্ডের সঙ্গে তাঁর পরিবার, ৫৫ জন মন্ত্রী-বিধায়ক এবং সাংসদ রয়েছেন। সব মিলিয়ে ১৭৮ জন এসেছেন শিন্ডের সঙ্গে। রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পর তিনি এই প্রথমবার আসামে পৌঁছেছেন। বরঝার বিমানবন্দরে এই দলটিকে স্বাগত জানান অর্থমন্ত্রী অজন্তা নেওগ, মন্ত্রী বিমল বরা ও শিক্ষামন্ত্রী রণোজ পেগু।

বিমানবন্দর থেকে শিন্ডে বাহিনী রওনা দেন কামাখ্যা মন্দিরের পথে। কিছুদিন আগে মহারাষ্ট্র সরকারের মধ্যে অচলাবস্থা দেখা দেওয়ার সময়ও গুয়াহাটি এসেছিলেন শিন্ডে ও তাঁর বিধায়করা। ওই সময় তিনি কামাখ্যা মন্দিরে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন।

এর আগে শনিবার ২৬/১১ হামলার শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শিন্ডে। তিনি দক্ষিণ মুম্বাইয়ের পুলিশ কমিশনারের কার্যালয়ে শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন। এই সময় উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস, মন্ত্রী দীপক কেসারকর, মুখ্য সচিব মনু কুমার শ্রীবাস্তব, রাজ্য পুলিশের মহাপরিচালক (ডিজিপি) রজনীশ শেঠ, মুম্বাই পুলিশ কমিশনার বিবেক ফাঁসালকার এবং অন্যান্য আধিকারিকরা উপস্থিত ছিলেন। ২০০৮ সালের নভেম্বরে এসব হামলায় প্রাণ হারানো পুলিশ সদস্যদের পরিবারও শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

ঊল্লেখ্য, ১০ জন পাকিস্তানি সন্ত্রাসী ২৬ নভেম্বর ২০০৮-এ সমুদ্রপথে মুম্বাই পৌঁছেছিল এবং তাদের আক্রমণে ১৮ নিরাপত্তা কর্মী সহ ১৬৬ জনকে হত্যা করেছিল। এ ছাড়া আহত হয়েছেন আরও অনেকে। শুধু তাই নয়, কোটি টাকার সম্পদেরও ক্ষতি হয়েছে। আক্রমণটি ২৬ নভেম্বর শুরু হয়েছিল এবং ২৯ নভেম্বর পর্যন্ত চলেছিল। এই সময় ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস, ওবেরয় ট্রাইডেন্ট, তাজমহল প্যালেস অ্যান্ড টাওয়ার, লিওপোল্ড ক্যাফে, কামা হাসপাতাল, নরিমান কমিউনিটি সেন্টারের মতো জায়গাগুলিকে লক্ষ্যবস্তু করা হয়েছিল। আজমল কাসাবই একমাত্র সন্ত্রাসী যিনি জীবিত ধরা পড়েছিলেন। চার বছর পর ২০১২ সালের ২১ নভেম্বর তাকে ফাঁসি দেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker