Barak UpdatesHappeningsBreaking News

পুরনো পেনশন স্কিম চেয়ে দুদিনের প্রতিবাদী ধর্না রাধামাধব কলেজে

ওয়ে টু বরাক, ২২ আগস্ট : নিউ পেনশন স্কিম (এনপিএস) বাতিল করে পুনরায় ওল্ড পেনশন স্কিম (ওপিএস) পুনরুদ্ধার করার দাবিতে ২২ এবং ২৩ আগস্ট দু’দিনের কর্মবিরতি পালন সহ প্রতিবাদী ধর্না কর্মসূচিতে সামিল হলো আসাম কলেজ শিক্ষক সংস্থা। মঙ্গলবার কাছাড় জোনের অধীনে থাকা আসাম কলেজ শিক্ষক সংস্থার শিলচর রাধামাধব কলেজ ইউনিটের ব্যবস্থাপনায় এ দিন কলেজ প্রাঙ্গণে উপরোক্ত দাবি নিয়ে দুদিনের কর্মবিরতির অঙ্গ হিসেবে মঙ্গলবার প্রতিবাদী ধর্না কর্মসূচি পালন করা হয়।

প্রতিবাদী ধর্না কর্মসূচিতে শিক্ষকদের সমর্থন করে এগিয়ে আসেন কলেজের অশিক্ষক কর্মচারী সহ লাইব্রেরি বিভাগের কর্মচারীরা। এতে বিভিন্ন দাবি নিয়ে তারা অহরহ শ্লোগান দিতে থাকেন। তাদের দাবি গুলির মধ্যে রয়েছে নিউ পেনশন স্কিম বাতিল করে ওল্ড পেনশন স্কিম নিয়ে আসা, পর্যায় ২ এবং পর্যায় তিন এর দায়িত্বপ্রাপ্তদের সময়মতো পদোন্নতি ও ফিক্সেশন, ইউজিসি ষষ্ঠ ও সপ্তম সংশোধিত বেতনের অবশিষ্ট বকেয়া সহ সমস্ত বকেয়া রিলিজ করা, পিএইচডি ডিগ্রি প্রাপ্ত শিক্ষকদের অগ্রিম ইনক্রিমেন্টের বিধান পুনরুদ্ধার করা ইত্যাদি।

এ দিনের প্রতিবাদী ধর্নায় বক্তব্য রাখতে গিয়ে আসাম কলেজ শিক্ষক সংস্থার কাছাড় জোনের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহক সদস্যা ড. অরুন্ধতী দত্ত চৌধুরী বলেন, দু’দিনের কর্মবিরতিতে রাধামাধব কলেজের ছাত্রছাত্রীদের পাঠদানে যে ক্ষতি হবে তা পূরণ করে দেওয়া হবে। শিক্ষকরা দায়িত্ব নিয়ে দুদিনের ক্ষতিপূরণ করে দেবেন বলে কলেজ পড়ুয়াদের আশ্বস্ত করেন তিনি। শিক্ষকদের এই আন্দোলনে ছাত্ররাও যাতে নৈতিক সমর্থন করে তার আহ্বান জানান।

তিনি বলেন, পুরনো পেনশন স্কিম পুনরুদ্ধার সহ বিভিন্ন দাবি এই আন্দোলনের মাধ্যমে আমরা সরকারের কাছে তুলে ধরতে চাই। তিনি আশা ব্যক্ত করে বলেন ওল্ড পেনশন স্কিম (ওপিএস) থেকে আমরা বঞ্চিত হয়ে আছি, ওপিএস সহ আমাদের আরও অনেক দাবি আছে যেগুলি পূরণ করার জন্য বর্তমান সরকার ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করবে।

উল্লেখ্য, এ দিনের কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আসাম কলেজ শিক্ষক সংস্থার রাধামাধব কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক ড. অরুণাভ ভট্টাচার্য, জোনাল কার্যনির্বাহক সদস্য ড. সন্তোষ কুমার বরা, রাধামাধব কলেজের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট গৌরীশঙ্কর ধর প্রমুখ। উপস্থিত ছিলেন আসাম কলেজ শিক্ষক সংস্থার রাধামাধব কলেজ ইউনিটের সভানেত্রী ড. অসীমা রায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker