Barak UpdatesHappeningsBreaking News

পুরনো পেনশন ব্যবস্থা চালুর দাবিতে রাধামাধব কলেজে অবস্থান ধর্মঘট

ওয়ে টু বরাক, ৭ অক্টোবর ঃ নতুন পেনশন নীতি প্রত্যাহার করে ফের পুরনো পেনশন ব্যবস্থা চালু করার দাবিতে সোচ্চার হয়েছে আসাম কলেজ শিক্ষক সংস্থার রাধামাধব কলেজ ইউনিট ও সারা আসাম কলেজ কর্মচারী সংস্থার রাধামাধব কলেজ ইউনিট । শনিবার সারা আসাম কর্মচারী পরিষদের ডাকা একদিনের অবস্থান ধর্মঘট কর্মসূচিকে সমর্থন জানিয়েছে সারা আসাম কলেজ শিক্ষক সংস্থাও। এরই অঙ্গ হিসেবে এ দিন রাধামাধব কলেজ প্রাঙ্গণে কলেজ শিক্ষক ও অশিক্ষক কর্মচারীরাও তাদের ন্যায্য দাবি আদায়ে একদিনের অবস্থান ধর্মঘটে সামিল হলেন।

এ দিনের অবস্থান ধর্মঘটে বক্তব্য রাখতে গিয়ে আসাম কলেজ শিক্ষক সংস্থার কাছাড় জোনের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহক সদস্যা ড. অরুন্ধতী দত্ত চৌধুরী ও রাধামাধব কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক ড. অরুণাভ ভট্টাচার্য জানান, সারা আসাম কর্মচারী পরিষদের দ্বারা পরিচালিত আজকের এই আন্দোলনে আমরাও সামিল হয়েছি। তারা বলেন, শিক্ষকদের ভবিষ্যতের কথা চিন্তা করে পুরনো পেনশন নীতি ফের চালু করা হোক। কেননা ওপিএস আমাদের অবসরকালীন সময়ের জন্য সুরক্ষা কবচ, কাজেই সরকারকে এ নিয়ে  চিন্তা ভাবনা করার প্রয়োজনীয়তা রয়েছে। তারা বলেন, দেশের বিভিন্ন রাজ্যে পুরনো পেনশন ব্যবস্থা ফের প্রবর্তন করা হয়েছে, আসামেও যাতে নতুন পেনশন নীতি প্রত্যাহার করে পুরনো পেনশন ব্যবস্থা ফের চালু করা হয়, তারজন্য আমরা সরকারের কাছে দাবি জানাই।

এ দিনের কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাধামাধব কলেজের উপাধ্যক্ষা তথা আসাম কলেজ শিক্ষক সংস্থার রাধামাধব কলেজ ইউনিটের সভানেত্রী ড. অসীমা রায়, অধ্যাপক যথাক্রমে ড. নবনিতা দেবনাথ, স্বর্ণালী রায় চৌধুরী, ড. নম্রতা নাথ, ড. শবনম সারংশা, অধ্যাপক যথাক্রমে ড. মণিকুমার সিংহ, ড. রাহুল শরনিয়া, ড. বিধান বর্মণ, ড. এম সানি সিংহ প্রমুখ।

উল্লেখ্য, এ দিনের অবস্থান ধর্মঘটে রাধামাধব কলেজ কর্মচারী পরিষদের পক্ষে উপস্থিত ছিলেন প্রণব কুমার দে, পূর্ণেন্দু দাস, গৌরীশঙ্কর ধর, সুরজিৎ রায়, পিটার নোঁয়া রংমাই, অরূপ পাল, গ্যালিম গ্যাংমাই, কমলেশ দাশ, বাসব দাস পোদ্দার, শৈলেন দাস, কেলহৌক্রি রুৎসা, সন্দীপ নাথ সহ অন্যান্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker