Barak UpdatesHappeningsBreaking News

পুরকরঃ নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চ গড়ে আন্দোলনের সূচনা

ওয়েটুবরাক, ২৯ আগস্টঃ অস্বাভাবিক হারে পুরকর বৃদ্ধির যে প্রক্রিয়া শুরু হয়েছে, তার প্রতিবাদে সরব হয়েছে শিলচরের বিভিন্ন অংশের মানুষ। সোমবার শিলচর শহর কংগ্রেস কমিটির আহ্বানে উপস্থিত হয়ে সবাই বলেন, এ নিয়ে শক্ত প্রতিবাদ হওয়া জরুরি। তবে তা শুধুমাত্র কোনও রাজনৈতিক দলের ব্যানারে না করে, সর্বশ্রেণির জনগণকে নিয়ে ঝাঁপানোর লক্ষ্যে গঠন করা হয় নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চ। এর সভাপতি মনোনীত হয়েছেন আসাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক তপোধীর ভট্টাচার্য। তিনিই এ দিন কংগ্রেসের আযোজিত নাগরিক সভায় সভাপতিত্ব করেন। সভার আহ্বায়ক অতনু ভট্টাচার্যকে সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে।

পুরকর ও সেলফ অ্যাসেসমেন্ট ফর্ম পূরণ নিয়ে দীর্ঘ আলোচনার পর সিদ্ধান্ত হয়, এখনই সেলফ অ্যাসেসমেন্ট ফর্ম পূরণ না করতে সবাইকে অনুরোধ জানানো হবে। এই আর্জি জানিয়ে তাঁরা শহর জুড়ে সভা-সমিতি করবেন। সবাইকে আহ্বান জানাবেন, ফর্ম পূরণ না করে আন্দোলনের প্রাথমিক ধাপ সবাইকে সামিল হতে অনুরোধ জানানো হয়। তাতে ফল মিললে তাঁরা আইনের আশ্রয় নিতে বাধ্য হবেন বলে সদ্য আত্মপ্রকাশ করা সংগঠনের কর্মকর্তারা সতর্ক করে দিয়েছেন।

এ দিনের সভাষ অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে পুরকর বৃদ্ধির প্রক্রিয়ার বিরোধিতা করে বক্তৃতা করেন বিধায়ক মিসবাহুল ইসলাম লস্কর, জেলা কংগ্রেস সভাপতি তমালকান্তি বণিক, সিপিএম সম্পাদক দুলাল মিত্র, সিপিআই নেতা রফিক আহমেদ, অতীন দাশ, সুপ্রিয় ভট্টাচার্য, হিল্লোল ভট্টাচার্য, রজতকান্তি পুরকায়স্থ, মহাবীর জৈন, মহীতোষ পাল, প্রবীর রায়চৌধুরী প্রমুখ।

মহাবীর জৈন বলেন, দুই বছর ধরে করোনা, পরে সাংঘাতিক বন্যা শিলচরবাসীকে আর্থিক দিক থেকে একেবারে পঙ্গু করে দিয়েছে। উতপাদন, ব্যবসাবাণিজ্য, সেবাক্ষেত্র সব জায়গায় মানুষ বেঁচে থাকার জন্য লড়াই করে চলেছে। এই অবস্থায় পুরসভায় যেখানে পুরকর মকুব করার কথা ছিল, সেখানে কর বৃদ্ধির প্রক্রিয়া হাতে নেওয়া হয়েছে, তা মেনে নেওয়া যায় না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker