NE UpdatesIndia & World UpdatesHappeningsBreaking News

পাটনা থেকে পাণ্ডুর উদ্দেশে রওয়ানা মালবাহী জাহাজের

ওয়েটুবরাক, ৫ ফেব্রুয়ারি :  কেন্দ্রীয় বন্দর, নৌ পরিবহন,  জলপথ এবং আয়ুষ দফতরের মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল আজ শনিবার অভ্যন্তরীণ জলপথ বিভাগের গুয়াহাটিগামী জাহাজ এমভি লাল বাহাদুর শাস্ত্রী-কে ফ্ল্যাগ অফ করলেন। জাহাজটি এ দিন পাটনা থেকে যাত্রা শুরু করে৷  ২০০ মেট্রিক টন খাদ্যশস্য নিয়ে বাংলাদেশের মধ্যে ২৩৫০ কিমি পেরিয়ে মার্চের প্রথম দিকে গুয়াহাটির পান্ডুতে এসে এই পৌঁছানোর কথা৷ জাহাজটি পুরো সমুদ্রযাত্রা কভার করতে প্রায় ২৫ দিন সময় নেবে।

Rananuj

মন্ত্রী আজ এক নং জাতীয় জলপথে বিহারের সরনে কালুঘাট ইন্টারমোডাল টার্মিনাল নির্মাণের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন৷ জাহাজটি পুরো সমুদ্রযাত্রা কভার করতে প্রায় ২৫ দিন সময় নেবে

কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল বলেন, “এটি সমস্ত উত্তর-পূর্বের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত৷ কারণ আমরা ব্রহ্মপুত্রের মাধ্যমে নির্বিঘ্ন কার্গো পরিবহনের সুবিধা পেতে শুরু করেছি৷ এটি কেবল পাটনা থেকে পান্ডু পর্যন্ত যাত্রা নয়, এটি জলপথের মাধ্যমে একটি বিস্তৃত বিশ্বে পৌঁছানোর অপূর্ণ ইচ্ছা এবং আকাঙ্ক্ষার যাত্রা। আসাম ও উত্তর-পূর্বাঞ্চলের মানুষের জন্য এই  সুযোগ অসাধারণ। তাঁর কথায়, “আমরা আত্মবিশ্বাসী যে জলপথের মাধ্যমে কার্গো চলাচল পুনরায় শুরু করার মাধ্যমে ভারতের উত্তর-পূর্বাঞ্চলকে প্রবৃদ্ধির ইঞ্জিন হিসেবে শক্তিশালী করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker