Barak UpdatesCultureBreaking News

ধামাইলকে আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে মুখ্যমন্ত্রীকে স্মারকপত্র সম্মিলিত লোকমঞ্চের

ওয়ে টু বরাক, ৩ সেপ্টেম্বর : লোক সংস্কৃতির অঙ্গ ধামাইলকে আন্তর্জাতিক স্বীকৃতি প্রদানের দাবিতে পুনরায় সরব হলো সম্মিলিত লোকমঞ্চ শিলচর। ২৬ মে আন্তর্জাতিক ধামাইল দিবস হিসাবে স্বীকৃতির দাবিতে মঙ্গলবার কাছাড়ের অতিরিক্ত জেলা আয়ুক্ত অন্তরা সেনের মাধ্যমে মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শৰ্মার কাছে একটি স্মারকপত্র প্রদান করে সম্মিলিত লোকমঞ্চ।

উল্লেখ্য, বিগত ২৬ মে শিলচরের ইলোরা হ্যারিটেজে বিভিন্ন সাংস্কৃতিক মনস্ক মানুষের উপস্থিতিতে ধামাইলের প্রাণপুরুষ রাধারমণ দত্তের জন্মদিবসে শিলচরের লোকসংস্কৃতির পৃষ্ঠপোষক সম্মিলিত লোকমঞ্চ ধামাইল নৃত্যের ওপর একটি অনুষ্ঠানের আয়োজন করে। সেই অনুষ্ঠানে ধামাইল গানের স্রষ্টা রাধারমণ দত্তের জন্মদিবস ২৬ মে তারিখটিকে আন্তর্জাতিক ধামাইল দিবস হিসাবে স্বীকৃতি আদায়ের উদ্দেশ্যে সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব উত্থাপন করা হয়।

এ দিনের অনুষ্ঠানে উপস্থিত সংস্থার সকল সদস্য ও সংস্কৃতিপ্রমী মানুষের স্বাক্ষরিত একটি স্মারকপত্র রাজ্য সরকারের উদ্দেশ্যে প্রেরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই স্মারকপত্রটি মঙ্গলবার সম্মিলিত লোকমঞ্চের সদস্য/ সদস্যা দ্বারা অতিরিক্ত জেলা আয়ুক্ত অন্তরা সেন মারফত রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শৰ্মার উদ্দেশে প্রেরণ করা হয়।

সম্মিলিত লোকমঞ্চের তরফে এ দিন স্মারকপত্র প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার সম্পাদক ভাস্কর দাস, সাংস্কৃতিক সম্পাদক কানাইলাল দাস, উপ-সভাপতি গৌতম সিনহা, সহ সম্পাদিকা অঙ্কিতা ভট্টাচার্য, বরিষ্ঠ সদস্য দীপক নাথ, কিশোর দত্ত চৌধুরী, স্মৃতি দাস, দীপা দাস প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker