NE UpdatesHappeningsBreaking News

হাইলাকান্দিতে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

ওয়েটুবরাক, ১২ এপ্রিল :  ১১ বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে লালা শহরের ১০ নম্বর ওয়ার্ডের আমিন আহমেদ লস্করের পুত্র পিয়ারউদ্দিন লস্করকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেছে হাইলাকান্দির এক বিশেষ আদালত৷

আইপিসির‌ ১৬৪ ও ৩৭৭ ধারা এবং ২০১২ সালের পসকো আইন (প্রোটেকশন অফ চিল্ড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস)-এ হাইলাকান্দির বিশেষ আদালত এই রায় ঘোষণা করে। এতে ৩৭৭ ধারায় ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং পসকো আইনে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। অর্থদণ্ড অনাদায়ে আরো ছয় মাস সশ্রম কারাদণ্ডের রায় শোনানো হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ৫ জুন লালা কলেজের খেলার মাঠে যখন ১১ বছরের একটি শিশু বিকেল সাড়ে পাঁচটা নাগাদ খেলাধূলা করছিল, তখনই পিয়ার উদ্দিন লস্কর শিশুটিকে নিকটবর্তী কলেজের পুরনো একটি শৌচালয়ে নিয়ে ধর্ষণ করে। এরপর লালা থানার তদানীন্তন ওসি এই মামলার তদন্ত করে আদালতে হস্তান্তরিত করেন।

হাইলাকান্দির পুলিশ সুপার এই খবর দিয়ে জানিয়েছেন, জেলায় পুলিশ বাহিনী মহিলা ও শিশু অপরাধীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। এই ধরনের অপরাধের লিপ্ত কোনও ব্যক্তিকে রেয়াত করা হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker