India & World UpdatesHappeningsBreaking News

দুর্নীতি মামলায় গ্রেফতার অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু

হায়দরাবাদ, ৯ সেপ্টেম্বর ঃ ৩৭১ কোটির স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি মামলায় গ্রেফতার হলেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। শনিবার সকাল ৬টায় অন্ধ্রপ্রদেশের নান্দিয়াল থেকে তাঁকে গ্রেফতার করা হয়। সে রাজ্যের গোয়েন্দা বিভাগ এই মামলায় চন্দ্রবাবুর ছেলে নারা লোকেশকেও গ্রেফতার করে।

প্রাপ্ত খবরে জানা গেছে, নাদিয়ালের একটি জনসভায় ভাষণ দেওয়ার পর তিনি যখন বিশ্রাম নিচ্ছিলেন, তখনই তাঁকে সিআইডি গ্রেফতার করে। তাঁকে গ্রেফতার করার সময় সমর্থকদের একাংশ বাধা দেন। ফলে  তাঁর কিছু সমর্থককেও পুলিশ আটক করে। এ দিকে, চন্দ্রবাবুর রেহাইয়ের জন্য তাঁর স্ত্রী ভুবনেশ্বরী মন্দিরে প্রার্থনা করেন। তিনি বলেছেন, চন্দ্রবাবু শুধু পরিবারের জন্য নয়, রাজ্যের মানুষের স্বাধীনতার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন। তিনি অবশ্যই জয়ী হবেন।

২০১৫ সালে অন্ধ্রপ্রদেশের তৎকালীন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু ৩ হাজার ৩৫০ কোটি টাকার একটি প্রকল্পের চুক্তিতে সই করেন। যেখানে যুবসমাজকে স্কিল ডেভেলপমেন্টের প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছিল ৷ সিমেন্স নামক একটি সংস্থার মাধ্যমে যুবক-যুবতীদের প্রশিক্ষণ দেওয়ার কথা ঘোষণা করে অন্ধ্র সরকার ৷ এই সংস্থাটির নাম জার্মানির বহুজাতিক সংস্থার সঙ্গে মিলত ৷ এই প্রকল্প অনুযায়ী, বিভিন্ন ক্ষেত্রে স্কিল ডেভেলপমেন্টের প্রশিক্ষণের জন্য যে খরচ শিক্ষার্থীদের করতে হবে, তার ১০ শতাংশ রাজ্য সরকার দেবে ৷ কিন্তু, অভিযোগ ওঠে, এই প্রকল্পে রাজ্য সরকারের ২৪০ কোটি টাকা সরিয়ে দেওয়া হয় ৷ এমনকি জাল রসিদ ও চালানের মাধ্যমে জিএসটি ফাঁকি দেওয়ার অভিযোগ ওঠে ৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker