NE UpdatesHappeningsBreaking News

দুই এনকাউন্টার, চার সন্দেহভাজন জঙ্গি গুলিবিদ্ধ

ওয়েটুবরাক, 24 ডিসেম্বরঃ তিনসুকিয়া ও গোলাঘাটে দুই পৃথক ঘটনায় চার যুবক গুলিবিদ্ধ হয়েছেন। রবিবার সকালে কাকোপথার অঞ্চলে জখম হয়েছেন তিন যুবক। এর কিছু্ক্ষণ আগে শনিবার শেষ রাতে গোলাঘাটে আর এক এনকাউন্টারে আহত হয়েছেন পল্লব গগৈ নামে এক যুবক।

তিন যুবক আলফা স্বাধীনে যোগ দিতে রওয়ানা হয়েছেন, পরিবারের পক্ষ থেকে এ কথা জেনেই নিরাপত্তা বাহিনী অভিযানে নামে। গভীর জঙ্গলে ধরা পড়ে যান শদিয়ার বিশ্বনাথ বুঢ়াগোঁহাই, নিজরাপাড়ার মনোজ বুঢ়াগোঁহাই এবং মিলননগরের নবীন নেওগ। কিন্তু বিপত্তি বাঁধে ফিরিয়ে আনার সময়। পুলিশের আগ্নেয়াস্ত্র কেড়ে পালানোর চেষ্টা করেন তারা। তখনই পুলিশ গুলি করে তাদের নিরস্ত করে। গোলাঘাটের এনকাউন্টার নিয়ে পুলিশ জানিয়েছে, নয় ডিসেম্বরের গ্রেনেড বিস্ফোরণের সঙ্গে পল্লব জড়িত রয়েছে। তার স্বীকারোক্তির ভিত্তিতেই তাকে নিয়ে যাওয়া হচ্ছিল লুকিয়ে রাখা অস্ত্র উদ্ধারের জন্য। পথে পালিয়ে যেতে চাইলে গুলি চালাতে বাধ্য হন তাঁরা। আলফা স্বাধীনের পক্ষ থেকে অবশ্য প্রেসবার্তা পাঠিয়ে জখম যুবকদের তাদের সঙ্গে কোনও ধরনের সংশ্রব থাকার কথা অস্বীকার করা হয়েছে।

এ দিকে, ফেসবুকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনের পক্ষে মন্তব্য করে ধরা পড়েছেন বিজুমণি রাভা নামে এক যুবক। তিনি আলফায় যোগদানের ইচ্ছাও প্রকাশ করেছেন ওই পোস্টে। আদালতের নির্দেশে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে তিনদিনের জন্য নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

আলফা স্বাধীনের প্রচার বিভাগের সদস্য রুমেল অসম বলেন, গুলিবিদ্ধ তিন যুবক অসম রাজ্য পরিবহণ নিগমে ঠিকাভিত্তিক কর্মরত ছিলেন। কিছুদিন আগে তাদের চাকরি থেকে বাধ্যতামূলক ভাবে অব্যাহতি দেওয়া হয়। এই অবস্থায় তারা অরুণাচলের ডামবুকে বনভোজনে গিয়ে অতিরিক্ত মদ্যপান করে ঘরে ফোন করে কিছু কথা বলেন। তাতেই পরিবারের সদস্যরা পুলিশকে জানান। পুলিশ যুবকদের বুঝিয়ে আনার পরিবর্তে গুলিবিদ্ধ করে।

তাঁর কথায়, ভুয়ো এনকাউন্টারের অঘোষিত প্রতিযোগিতা অসমে অশনিসংকেত ডেকে আনছে। ব্রিটিশ শাসনকালের সঙ্গে তুলনা টেনে আলফা স্বাধীনের প্রেসবার্তায় সতর্কতার সুরে বলা হয়েছে, বহিরাগত পুলিশ অফিসাররা চলে যাবেন, কিন্তু স্থানীয় পুলিশকর্মী-অফিসারদের এখানেই থাকতে হবে। তাদের ধৈর্যের বাঁধ না ভাঙতেও হুঁশিয়ার করে দেন রুমেল। বলেন, এমন পরিস্থিতির সৃষ্টি হলে কুড়়ি শতাংশ খারাপ মানুষের সঙ্গে আশি শতাংশ ভালো মানুষ মৃত্যুমুখে পড়বেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker