NE UpdatesHappeningsBreaking News

ত্রিপুরা বিধানসভার প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্র চন্দ্র দেবনাথ প্রয়াত

ওয়েটুবরাক, ১ ফেব্রুয়ারি : ত্রিপুরা বিধানসভার প্রাক্তন অধ্যক্ষ, প্রাক্তন মন্ত্রী, বিধায়ক রমেন্দ্র চন্দ্র দেবনাথ আজ মঙ্গলবার কলকাতায়  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে পাশে ছিলেন সহধর্মিণী। রেখে গেছেন এক পুত্র, এক কন্যা, জামাতা, পুত্রবধূ, এক ভাই, ভ্রাতৃবধূ সহ অসংখ্য আত্মীয়-স্বজন-পরিজন, শুভাকাঙ্ক্ষী ও রাজনৈতিক সহযোদ্ধাদের। বয়স হয়েছিল ৬৯ বছর৷

তিনি ছিলেন বামফ্রন্ট মন্ত্রিসভার সদস্য। দীর্ঘ ১৫ বছর ত্রিপুরা বিধানসভার অধ্যক্ষর দায়িত্ব  পালন করেন৷ ১৯৯৩ সাল থেকে প্রতিটি বিধানসভা নির্বাচনে সিপিএম প্রার্থী হিসাবে তিনি যুবরাজ বিধানসভা কেন্দ্র থেকে পরপর নির্বাচিত হন। এর আগে আইনজীবী হিসাবেও আদালতে  জনপ্রিয় ছিলেন।

ত্রিপুরা বিধানসভার প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্র চন্দ্র দেবনাথ দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন। ডায়ালাইসিসের উপর নির্ভরশীল ছিলেন। কলকাতাতে চিকিৎসা করাতেই গিয়েছিলেন৷ মঙ্গলবার সকালেই তাঁর ফিরে আসার কথা ছিল। হঠাৎ তাঁর মস্তিস্কে রক্তক্ষরণ ঘটে, কলকাতাতেই মৃত্যু হয়।

গভীর শোক ব্যক্ত করে সিপিএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী জানিয়েছেন, আগামীকাল বুধবার রমেন্দ্র চন্দ্র দেবনাথের মৃতদেহ বিমান যোগে আগরতলায় নিয়ে আসা হবে।

প্রসঙ্গত, তিনি ২০০৩ সাল থেকে ২০১৮ পর্যন্ত ত্রিপুরা বিধানসভায় অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। ১৯৯৮ থেকে ২০০৩ পর্যন্ত তিনি বামফ্রন্ট মন্ত্রিসভার সদস্য ছিলেন। ২০১৮ সালে বামফ্রন্ট পরাজিত হলেও যুবরাজ নগর বিধানসভা কেন্দ্র থেকে তিনি বিজয়ী হয়েছেন।

সিপিএমের উত্তর ত্রিপুরা জেলা সম্পাদক, প্রাক্তন বিধায়ক অমিতাভ দত্ত তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে বলেন, “বর্তমান পরিস্থিতিতে রমেন্দ্র চন্দ্র দেবনাথের অকালপ্রয়াণ বাম-গণতান্ত্রিক আন্দোলনের বিরাট ক্ষতি হয়ে গেল। মানুষের একতাকে শক্তিশালী করে মানুষের স্বার্থে গণমুখী আন্দোলন কর্মসূচীর সফল রূপায়নের মধ্য দিয়েই প্রয়াত রমেন্দ্র চন্দ্র দেবনাথের মতাদর্শগত সংগ্রাম ও কাজের ধারাকে বাঁচিয়ে রাখতে পারি।” সিপিএম উত্তর ত্রিপুরা জেলা কমিটির পক্ষ থেকে প্রয়াত রমেন্দ্র চন্দ্র দেবনাথের প্রতি গভীর শোক-শ্রদ্ধা এবং স্ত্রী পুত্র কন্যা সহ পরিবারের সকলের প্রতি সমবেদনা জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker