NE UpdatesHappeningsBreaking News

তামিলনাড়ুর ভেলোরে অসম ভবনের উদ্বোধন মুখ্যমন্ত্রী হিমন্তের

গুয়াহাটি, ২৬ সেপ্টেম্বর : তামিলনাড়ুর ভেলোরে অসম ভবনের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। মঙ্গলবার দুপুরে আটতলা অত্যাধুনিক সুযোগ-সুবিধাযুক্ত এই ভবনটির উদ্বোধন করেন তিনি। চেন্নাই থেকে ১৩৮ কিলোমিটার দূরে থাকা ভেলোরের সাতুভাছারিতে নির্মিত এই ভবনটি এদিন থেকেই কার্যক্ষম হয়েছে।

মোট ২৩ কোটি টাকা পেয়ে নির্মিত এই ভবনটিতে রয়েছে চল্লিশটি দুটি বিছানাযুক্ত কক্ষ, দুটি ভিআইপি ও ভিভিআইপি স্যুট, সাতটি বিছানাযুক্ত মহিলাদের জন্য সংরক্ষিত একটি কক্ষ, পুরুষদের জন্য পাঁচটি বিছানা যুক্ত তিনটি কক্ষ এবং চারটি বিছানাযুক্ত তিনটি কক্ষ। এই অসম ভবনের জন্য আজ থেকেই কর্মচারী নিয়োগ করেছে রাজ্য সরকার।

প্রসঙ্গত আসাম থেকে প্রতি বছর ক্যান্সার রোগী সহ প্রচুর সংখ্যক লোক ভেলোরে চিকিৎসার জন্য যান। ভবনটি উদ্বোধন করে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, রোগী ও রোগীর আত্মীয়দের জন্য কিছুটা হলেও এই ভবনটি সহায়তা করবে। ভেলোর এর সিএমসি হাসপাতালের মূল ক্যাম্পাস থেকে সদ্য উন্মোচিত অসম ভবন মাত্র তিন কিলোমিটার দূরে এবং রানিপেট ক্যাম্পাস ৭ কিলোমিটার দূরত্বে রয়েছে।

চিকিৎসা ছাড়াও উচ্চ শিক্ষা গ্রহণের জন্য আসাম থেকে বহু শিক্ষার্থী ভেলোরে যান। নতুন করে যেসব শিক্ষার্থী ও অভিভাবকরা ভেলোরে যাবেন, তাদের ক্ষেত্রে এই ভবনটি অনেকটা সাহায্যের হাত বাড়িয়ে দেবে। মোট চারটি পর্যায়ে এই ভবনটি নির্মাণ হওয়ার কথা প্রকাশ করে মুখ্যমন্ত্রী এদিন বলেছেন, বর্তমান সরকার বিশেষ গুরুত্ব দিয়ে এটি চালু করার ব্যবস্থা করেছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিন অনুষ্ঠানে রাজ্যের অন্য দুই মন্ত্রী রণজিৎ দাস ও অশোক সিংহল উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker