NE UpdatesHappeningsBreaking News

জি-২০ পর্যবেক্ষক দল নিয়ে চিড়িয়াখানা পরিদর্শনে মুখ্যমন্ত্রী

ওয়ে টু বরাক, ১৫ জানুয়ারি : ভোগালি বিহুর দিনে অসম রাজ্য চিড়িয়াখানা পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। জি-টুয়েন্টি সম্মেলনের একটি পর্যবেক্ষক দলকে নিয়ে এ দিন চিড়িয়াখানা পরিদর্শন করেছেন মুখ্যমন্ত্রী। চিড়িয়াখানায় থাকা এক শৃঙ্গ গন্ডার সহ অন্য কয়েকটি জীবজন্তু পর্যবেক্ষক দলের প্রতিনিধিদের দেখিয়েছেন তিনি।

উল্লেখ্য, আগামী ফেব্রুয়ারি মাসে গুয়াহাটি ও ডিব্রুগড়ে জি-টুয়েন্টি সম্মেলন অনুষ্ঠিত হবে। এর মধ্যে চারটি বৈঠক হবে গুয়াহাটিতে এবং একটি হবে ডিব্রুগড়ে। মুখ্যমন্ত্রী এ দিন জানান, জি-টুয়েন্টি সম্মেলনে যারা আসবেন, তারা চিড়িয়াখানার পরিবর্তে কাজিরঙ্গা ঘুরে আসবেন।

আজ চিড়িয়াখানা পরিদর্শন শেষ করে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, চিড়িয়াখানায় করার মতো অনেক কাজ রয়ে গেছে। এখানে আগের মতো প্রাকৃতিক পরিবেশ নেই। তবে চিড়িয়াখানাকে উন্নত করার জন্য অনেক কাজই রয়েছে। সরকার সেই সব কাজে শীঘ্রই মনোনিবেশ করবে। তিনি চিড়িয়াখানায় জীবজন্তুর সুরক্ষার জন্য ভেটেরিনারি ডাক্তারের সংখ্যা বৃদ্ধি করা হবে বলে উল্লেখ করেন।

এ দিন তিনি পুনরায় উল্লেখ করেন, শিলচর ও ডিব্রুগড়ে চিড়িয়াখানা নির্মাণ করা হবে। গুয়াহাটির চিড়িয়াখানার জন্য খুব শীঘ্রই শিশুদের খেলার উপযোগী একটি স্থানের ব্যবস্থা করা হবে। একটি পার্ক তৈরি করা হবে, যেখানে প্রবীণ নাগরিকদের জন্য ব্যাটারি গাড়ির ব্যবস্থা থাকবে।

উল্লেখ্য, এখন থেকে চিড়িয়াখানার কোনও জীবজন্তুর দায়িত্ব জনগণ নিতে পারবেন। প্রতিটি জীবজন্তুর খাওয়ানোর দায়িত্ব কোনও ইচ্ছুক ব্যক্তি গ্রহণ করতে পারবেন। যারা সহায়তার জন্য এগিয়ে আসবেন, তাদের নাম চিড়িয়াখানার ফলকে লেখা থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker