Barak UpdatesHappeningsBreaking News

জমকালো ‘উৎসব’ লিও-লায়ন শিলচর গ্রেটারের

ওয়েটুবরাক, ২১ নভেম্বর : লিও ক্লাব অব শিলচর গ্রেটারের বার্ষিক অনুষ্ঠান ‘উৎসব’ এর সফল আয়োজন হলো। সহযোগিতায় ছিল তাদের অভিভাবক সংস্থা লায়ন্স ক্লাব অব শিলচর গ্রেটার। গুরুচরণ কলেজ অডিটোরিয়াম হলে অনুষ্ঠানটি শুরু হয় শিলচরের বিভিন্ন লিও ক্লাবের সংবর্ধনার মাধ্যমে৷ বিগত বন্যায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য লিও ক্লাব অব শিলচর টাইটানস, শিলচর কেয়ার, শিলচর সিগনেচার, শিলচর সেঞ্চুরিয়ান, শিলচর স্পার্কলস, শিলচর ভিশন, লিও ক্লাব অফ শিলচর, লক্ষীপুর এবং শিলচর সেঞ্চুরিয়ান ফরএভারকে সংবর্ধনা জানানো হয়। রক্তদান আন্দোলনে ক্রমাগত অবদানের জন্য বরাক ভ্যালি ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামকেও সম্মাননা জানানো হয়। সামাজিক কাজে সহযোগিতার জন্য শিলচর সরকারি বালিকা বিদ্যালয়কেও সম্মাননা জানানো হয়।

সন্ধ্যায় রামকৃষ্ণনগরের নৃত্যমধুর ডান্স ও যোগা অ্যাকাডেমি উদ্বোধনী নৃত্য পরিবেশন করে।এরপরই অনুষ্ঠানের উদ্বোধক লায়ন্স ডিস্ট্রিক্ট ৩২২ জি-এর পাষ্ট ডিষ্ট্রিক্ট গভর্নর রাজকুমার রিঙ্গানিয়া প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সূচনা করেন। সঙ্গে ছিলেন সম্মানিত অতিথি লিও পাষ্ট ডিসিএলসি প্রতীক কিল্লা এবং লিও আইপিডিপি অভিষেক চক্রবর্তী, লায়ন্স আরজিএমটি শংকরপ্রসাদ চক্রবর্তী, লায়ন্স জোন চেয়ারপার্সন তাপস সাহা, লিও ক্লাব অব শিলচর গ্রেটারের লিও অ্যাডভাইজার সব্যসাচী রুদ্র গুপ্ত, লায়ন্স ক্লাব অব শিলচর গ্রেটারের ক্লাব অ্যাডমিনিস্ট্রেটর অনুপ দত্ত, লায়ন্স ক্লাব অব শিলচর গ্রেটারের সভাপতি দেবরাজ ধর, সম্পাদিকা লাকি দাস এবং লিও ক্লাব অব শিলচর গ্রেটারের সভাপতি ঋষভ পুরকায়স্থ।

ঋষভ পুরকায়স্থ স্বাগত বক্তব্য রাখেন।সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন লিও শিলচর গ্রেটারের সম্পাদিকা শ্বেতা রায়৷ লিও অ্যাডভাইজার সব্যসাচী রুদ্র গুপ্ত লায়ন্স-লিও শিলচর গ্রেটার এর নানা কর্মকাণ্ড ও আগামী পরিকল্পনার উপর আলোকপাত করেন।  রাজকুমার রিঙ্গানিয়া এবং প্রতীক কিল্লা এবং  অভিষেক চক্রবর্তী লিও ও লায়নস শিলচর গ্রেটার ক্লাবের কাজকর্মের ভূয়সী প্রশংসা করেন।

এ দিনের অনুষ্ঠানে শমীক চন্দের পরিচালনায় ‘নিরন্তর’ নৃত্যদলের নজরকাড়া নৃত্যানুষ্ঠান পরিবেশিত হয়। বিশেষ ভাবে নজর কাড়ে শিশু যৌন নির্যাতনের বিরুদ্ধে সচেতনতামূলক এক নৃত্যনাট্য। লিও শিলচর গ্রেটারের উপস্থাপিত এই নৃত্যনাট্য রচনা ও পরিকল্পনায় ছিলেন শ্বেতা রায়, অভিনয়ে দেবস্মিতা বিশ্বাস, শুভ চক্রবর্তী,  অমররাজ আচার্য৷ নাচে অংশ নেন মৌনালি গোস্বামী, দেবপ্রিয় সেনগুপ্ত, নিকিতা চক্রবর্তী, দিয়া দেব, বিশাল পাল, মধুমিতা নাথ, মধুমিতা দাস, এবং শ্বেতা রায়। সমগ্র উপস্থাপনা দর্শকদের মন ছুঁয়ে যায়। চোখের জল ও করতালি মিলে-মিশে একাকার হয়। উজ্জ্বলা শেল্টার হোমের শিল্পীরাও একটি সমবেত নাচ পরিবেশন করে। গান শোনান সঙ্গীতশিল্পী  ডা.ওয়াই.এন. সিংহ। নির্বান নৃত্য দল এবং লিও ক্লাব শিলচর ভিশনও দুটি সমবেত নাচ উপহার দেয়।

অনুষ্ঠানের সকল শিল্পীদের সম্মাননা জানানো হয় এবং দীপাবলি উপলক্ষে লিও শিলচর গ্রেটারের আয়োজিত প্রদীপ সজ্জা এবং রঙ্গোলি প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান শেষ হওয়ার আগে ‘উৎসব’-এর আরেক আকর্ষণ ছিলো লায়ন শিলচর গ্রেটার পরিবারের শিশুদের ও লিও-লায়নদের র‌্যাম্প ওয়াক। সঙ্গে অন্য ক্লাবের লায়নরাও যোগ দেন। রাজকুমার রিঙ্গানিয়া এবং প্রতীক কিল্লাও র‌্যাম্পে পা মেলান। এই র‌্যাম্প শো অনুষ্ঠানে এক বিশেষ মাত্রা যোগ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker