Barak UpdatesHappeningsBreaking News

জনগণের চাপে গণছুটি প্রত্যাহার, কাজে যোগ স্যুয়েরেজ বোর্ডের কর্মচারীদের

২৩ জুন : ৬ মাস ধরে বেতন না পেয়ে গণছুটিতে গিয়েছিলেন নিউ শিলচরের আরবান ওয়াটার সাপ্লাই স্যুয়েরেজ বোর্ডের কর্মচারীরা। কিন্তু মঙ্গলবার এলাকার বাসিন্দারা সেখানে পৌছে প্রতিবাদ জানানোয় শেষমেশ আন্দোলন থেকে সরে এসেছেন ওয়ার্কচার্জ মাস্টাররোল কর্মচারীরা। ফলে নিউ শিলচর এলাকার আরবান ওয়াটার সাপ্লাইয়ের অধীন জল সরবরাহ ব্যবস্থা পুনরায় স্বাভাবিক হওয়ার ইঙ্গিত মিলেছে।

লকডাউনের সময় থেকে যেসব কর্মচারীরা প্রতিদিন জরুরি পরিষেবা দিয়ে যাচ্ছেন, তাদেরই গত ৬ মাস ধরে বেতন বন্ধ। এর প্রতিবাদে কর্মচারীরা ২২ ও ২৩ জুন গণছুটিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এর ফলে নিউ শিলচর এলাকায় পানীয় জলের হাহাকার পরিস্থিতির সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা এ দিন স্যুয়েরেজ বোর্ডের নিউ শিলচর কার্যালয়ে হাজির হন। বাসিন্দাদের পক্ষে মিঠুন রায়, সুদীপ ঘোষ, রতন সরকার, মৃদুল সাহা প্রমুখ এসডিও গৌরব বর্মনের সঙ্গে কথা বলেন।

তাঁরা অভিযোগ করেন, এলাকার গ্রাহকরা জলের কর প্রতিদিন দিয়ে যাচ্ছেন। তাহলে কেন জল পাবেন না? তার ওপর পানীয় জল সরবরাহ জরুরি পরিষেবার আওতায় পড়ে। ক্ষুব্ধ বাসিন্দাদের পক্ষে কড়া ভাষায় বলে দেওয়া হয়, যেহেতু জলের যোগান নেই, তাহলে কর সংগ্রহ করাও বন্ধ করে দিতে হবে। এমনকি তারা পিএইচই-র কার্যনির্বাহী বাস্তুকারের সঙ্গে টেলিফোনে কথা বলারও চেষ্টা করেন। কিন্তু তিনি কথা বলতে রাজি হননি বলে এ দিন অভিযোগ করেছেন ক্ষুব্ধরা। পরে তারা জানিয়ে দেন, আগামী এক মাসের মধ্যে এই কর্মচারীদের বেতনের ব্যবস্থা করে প্রকল্পটি সচল রাখতে হবে। না হলে গ্রাহকরা কর আদায়ে নেমে এই কর্মচারীদের বেতনের ব্যবস্থা করবেন। সে সময় বোর্ড অফিসে তালা ঝুলানোরও হুমকি দিয়েছেন তারা।

উল্লেখ্য, নিউ শিলচর আরবান ওয়াটার সাপ্লাই স্যুয়েরেজ বোর্ডের অধীনে প্রায় ২৪০০ সংযোগ রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker