Barak UpdatesHappeningsBreaking News

গান্ধীভবনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে আরও স্মারকপত্র

ওয়েটুবরাক, ২৯ সেপ্টেম্বরঃ গান্ধীভবনের ভাড়া আচমকা চারগুণ বৃদ্ধির প্রতিবাদে শিলচরে ব্যাপক প্রতিবাদ শুরু হয়েছে। রূপমের নেতৃত্বে বিভিন্ন সংস্থার স্মারকলিপি পেশের পর আজ বুধবার পুরসভার এগজিকিউটিভ অফিসার জে আর লালসিমের সঙ্গে সাক্ষাত করে সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চ ও বরাক ভ্যালি আর্টিস্ট ফোরাম। অজয় রায়, গৌরা চক্রবর্তী, মনোজ দেব প্রমুখ এই ধরনের অযৌক্তিক ভাড়াবৃদ্ধির তীব্র সমালোচনা করেন। একই সঙ্গে বলেন, আধুনিকীকরণের নামে গান্ধীভবনে যা হয়েছে, তাতে সাংস্কৃতিক সংস্থাগুলির কোনও লাভ হয়নি। এই হলে উন্নতমানের অনুষ্ঠান করা সম্ভব নয়। আলো-শব্দ সব কিছুই বাইরে থেকে আনতে হবে। এর আগে এই আধুনিকীকরণে যে সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চকে জড়িয়ে রাখা হতো, এ বার তার বালাই ছিল না। অথচ ডাকলেই মঞ্চ ইঞ্জিনিয়ারিং সহায়তা থেকে সাধারণ কাজকর্ম পর্যন্ত সব ধরনের সাহায্যের জন্য প্রস্তুত থাকে।

এ ছাড়া, ভাড়া স্থির করার জন্যও যে একটা নাগরিক সভা ডাকার প্রয়োজন ছিল, তা গুরুত্বের সঙ্গে উল্লেখ করেন। তাঁরা বলেন, গান্ধীভবন পুরনাগরিকদের সম্পত্তি, আর পাঁচটি বিভাগের মত সরকারি দফতর নয়। নির্বাচিত বোর্ড নেই  সরকারি অফিসার দায়িত্ব পেয়েই নিজের ইচ্ছামতো এর ভাড়া বৃদ্ধি করতে পারেন না।

লালসিম অবশ্য বিষয়টি নিয়ে চিন্তাভাবনা চলছে বলে তাঁদের আশ্বস্ত করেন। তিনি জানান, সকলের সঙ্গে আলোচনা করেই ভাড়া বৃদ্ধির ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে৷ সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চের সাধারণ সম্পাদক অজয় রায় জানিয়ে দিয়েছেন, এর অন্যথা হলে তাঁরা গান্ধীভবনের সামনে বসে পড়বেন৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker