Barak UpdatesBreaking News

কোনও উদ্বাস্তু নাগরিকত্ব বঞ্চিত থাকবেন না, বললেন রামমাধব
No refugees to be deprived of citizenship: Ram Madhav

১৬ এপ্রিলঃ কোনও উদ্বাস্তুকে ভারতের নাগরিকত্ব থেকে বঞ্চিত করা হবে না। বিজেপি সকলের জন্য সব ধরনের চিন্তাভাবনা করে রেখেছে। সরব প্রচারের শেষ দিনে এ কথা জানিয়েছেন বিজেপির সাধারণ সম্পাদক রামমাধব।

তিনি বলেন, জুলাইয়ে এনআরসি-র মধ্য দিয়ে অনেক উদ্বাস্তু ভারতের নাগরিকত্ব নিশ্চিত করে নেবেন। যারা বাদ পড়বেন, তাদের জন্য নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) ফের আনা হবে। এ বার তা আইনে পরিণত হবেই। আর দুটোতেও যারা জায়গা করতে পারবেন না, তাঁদের কথাও বিজেপি গুরুত্ব দিয়ে ভাবছে। স্বরাষ্ট্র মন্ত্রককে বলা হবে, তাঁদের কী করে আইনি সুরক্ষা দেওয়া যায়, সেটা ভেবে দেখার জন্য।

তবে কি ২০১৪-র পরে যারা ভারতে এসেছেন, তাঁদেরও নাগরিকত্ব দেওয়ার কথা ভাবছে তাঁর দল। প্রশ্নটা এড়িয়ে গেলেন বিজেপি ও আরএসএস-এর সমন্বয় রক্ষাকারী। আর এনআরসি-ছুট মুসলমানদের কী হবে? এ বারও নীরব থাকলেন রামমাধব। তবে ক্যাব নিয়ে বিজেপি নেতৃত্বাধীন নেডা-র বিরোধ মেটাতে ভোটের পরই তাঁরা মাঠে নামবেন। কথা বলবেন সমস্ত সহযোগীদের সঙ্গে। তিনি বিশ্বাস করেন, সকলের সঙ্গে কথা বলে ক্যাবের নতুন বয়ান চূড়ান্ত করা হলে সমস্যা হবে না। তাঁর দাবি, ক্যাব হলে উত্তর-পূর্বের কোনও জনগোষ্ঠীর আশঙ্কার কারণ নেই। শুধু বোঝাবুঝির ভুলে বিরোধিতা মাথাচাড়া দেয়। সেটা কাটানোই হবে তাঁদের ভোট-পরবর্তী প্রথম কাজ।

এ বার মোদি-হাওয়া আগের চেয়ে তীব্র বলেই দাবি করেন রামমাধব। সেখান থেকেই তিনি বলেন, দুই-তৃতীয়াংশ আসন নিয়ে বিজেপি জোট সরকার গড়বে। উত্তর-পূর্বাঞ্চলের ২৫ আসনের ২০-২১ট্ তাঁরা পাবেন বলে মনে করছেন তিনি। অসমে বিজেপি ১০ আসনে লড়ছে। ১০টিতেই জয় নিশ্চিত, বললেন রামমাধব।

April 16: No refugees would be deprived of Indian citizenship. BJP is concerned for all sections of the populace. On the last day of campaigning of the 2nd phase of Lok Sabha polls, this was asserted by Ram Madhav.

BJP’s national general secretary and in-charge for the Northeast Ram Madhav said that Assam’s National Register of Citizens (NRC) will be released in July end and predicted that the much-debated Citizenship (Amendment) Bill, 2016 could also become reality by then.

It needs mention here that Prime Minister, Narendra Modi on 11 April 2019 said the BJP is committed to passing the Bill once the NDA returns to power after the ongoing Lok Sabha elections. The BJP manifesto also mentions that the party will try to revive the Bill.


Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker