Barak UpdatesHappeningsSportsBreaking News

কৃষ্টি বিবেকের দাবা প্রতিযোগিতা ১৩ ও ১৫ আগস্ট

ওয়েটুবরাক, ১০ আগস্টঃ স্বাধীনতা দিবস উপলক্ষে এ বারও দাবা প্রতিযোগিতার আয়োজন করেছে শিলচরের কৃষ্টি বিবেক সাংস্কৃতিক সংস্থা। আগামী ১৩ আগস্ট এর সূচনা হবে। ১৫ আগস্ট মূল প্রতিযোগিতা এবং শেষে হবে  পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে সংস্থার ক্রীড়া সম্পাদক তথা কাছাড় ডিস্ট্রিক্ট চেস অ্যাসোসিয়েশনের সম্পাদক নির্মাল্য চক্রবর্তী জানান, এ বারের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন স্কুলকে সুধাংশুমোহন দত্ত মেমোরিয়াল ট্রফি প্রদান করা হবে। সঙ্গে নগদ সাড়ে তিন হাজার টাকা। রানার আপ স্কুল পাবে পরেশচন্দ্র চক্রবর্তী মেমোরিয়াল ট্রফি। সঙ্গে নগদ তিন হাজার টাকা। ১৬-ঊর্ধ্ব এবং ফিডে রেটেড দাবারুদের জন্য হবে স্পেশাল ওপেন গ্রুপ কম্পিটিশন। তাতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীকে ক্রমে ২০০০, ১৫০০ এবং ১০০০ টাকা নগদ পুরস্কার প্রদান করা হবে। নগদ অর্থ ছাড়া শুধু ট্রফি দেওয়া হবে চতুর্থ এবং পঞ্চম স্থানাধিকারীকে। স্কুল লেবেল খেলা অনূর্ধ্ব ৯, অনূর্ধ্ব ১৩ ও অনূর্ধ্ব ১৬ বছরের বিভাগে। সব বিভাগেই প্রথম তিনজনকে ট্রফি প্রদান করা হবে। ১৬-ঊর্ধ্ব মহিলাদের জন্য এ বার পৃথক বিভাগ করা হয়েছে। নতুন আরেক বিভাগ খোলা হয়েছে অনূর্ধ্ব ৭ বছরের জন্য।

ফিডে রেটেড খেলোয়াড়দের এ বারই প্রথম তাদের প্রতিযোগিতায় সামিল করা হচ্ছে, এই কথা জানিয়ে নির্মাল্য বলেন, তাঁরা যে বয়সেরই হোক না কেন, খেলতে হবে ১৬-ঊর্ধ্ব স্পেশাল ওপেন গ্রুপে।

এ দিন নির্মাল্য ছাড়াও সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেন ক্লাবের উপদেষ্টা তথা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শিবব্রত দত্ত, সম্পাদক বিশ্বজিত দত্ত, প্রতিষ্ঠাতা সভাপতি পরিতোষ চক্রবর্তী, উপদেষ্টা কুসুমেষু পুরকায়স্থ, কোষাধ্যক্ষ সুধেন্দু দত্ত, শুভদীপ দত্ত প্রমুখ। তাঁরা ২০১৮ সালে এই প্রতিযোগিতার শুরু হয়। করোনার জন্য দুই বছর থাকায় এ বার তাদের চতুর্থবারের আয়োজন।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শিবব্রত দত্ত দাবার রেংকিং টুর্নামেন্ট করাতে কৃষ্টি বিবেক সাংস্কৃতিক সংস্থাকে পরামর্শ দেন। তাঁর কথায়, তাহলে বরাক উপত্যকার বাইরের খেলোয়াড়রা এসে অংশ নেবেন। প্রতিযোগিতার ক্ষেত্র প্রসারিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker