NE UpdatesAnalyticsBreaking News

কাল তৃতীয় পর্যায়ে আসামের ৪টি কেন্দ্রে ৪৭ প্রার্থীর ভাগ্য নির্ণয়

গুয়াহাটি, ৬ মে ঃ মঙ্গলবার অসমের ৪টি কেন্দ্রে লোকসভা নির্বাচনের তৃতীয় পর্যায়ের ভোটগ্রহণ করা হবে। সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ইতিমধ্যে রবিবার বিকেলেই প্রচার শেষ হয়েছে। তৃতীয় পর্যায়ে আসামের বরপেটা, কোকরাঝাড়, ধুবড়ি ও গুয়াহাটি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

তৃতীয় পর্যায়ের নির্বাচনে চারটি কেন্দ্রের জন্য মোট ভোটারের সংখ্যা ৮১,৪৯,০৯১। এর মধ্যে ৪১,০০,০৫৪ জন পুরুষ ও ৪০,৪৮,৪৩৬ জন মহিলা ভোটার। তৃতীয় লিঙ্গের ভোটদাতার সংখ্যা ১১১ জন। এই পর্যায়ে মোট ৯৫১৬টি ভোটকেন্দ্রে হবে ভোটগ্রহণ। এর মধ্যে ৮৪টি আদর্শ ভোটকেন্দ্র রয়েছে। মহিলাদের দ্বারা পরিচালিত ভোটকেন্দ্রের সংখ্যা ৩২৬টি।

নির্বাচন আধিকারিকের দেওয়া তথ্য অনুযায়ী, গুয়াহাটিতে ২১৭৫টি ভোটগ্রহণ কেন্দ্র থাকার বিপরীতে ভোটারের সংখ্যা ২০,৩৬,৮৪৬। ধুবড়িতে ৩০২৪টি ভোটকেন্দ্রের বিপরীতে ভোটারের সংখ্যা ২৬,৬০,৮২৭ জন। বরপেটায় ভোটকেন্দ্রের সংখ্যা ২১৭৫টি এবং মোট ভোটার ১৯,৬৬,৮৪৭। কোকরাঝাড়ে ভোটকেন্দ্র ১,৮৬২টি এবং ভোটদাতার সংখ্যা ১৪,৮৪,৫৭১ জন।

এ দিকে, আসামের বাকি থাকা ৪টি লোকসভা কেন্দ্রে বিভিন্ন দলের মোট ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৪১ জন পুরুষ ও ৬ জন মহিলা। ভোটকেন্দ্রগুলোতে মোট ৪৫ হাজার পোলিং ও প্রিসাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর ১৪৩টি কোম্পানি মোতায়েন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker