SportsBreaking News

কলকাতাকে হারিয়ে চারে পঞ্জাব

26 অক্টোবরঃ টানা পাঁচ ম্যাচ জিতে এখন প্লে অফের আশা জিইয়ে রেখেছে কিংস ইলেভেন পঞ্জাব। সোমবার কলকাতা নাইট রাইডার্সকে ৮ উইকেটে হারিয়ে চার নম্বরে উঠে এল পঞ্জাব। কলকাতা নেমে গেল পাঁচে। লোকেশ রাহুলের দলের এই ঘুরে দাঁড়ানোর পিছনে বড় অবদান ক্রিস গেলের। তিনি নামার পর থেকেই পঞ্জাবকে অন্যরকম দেখাচ্ছে। ওপেন করতে নামছেন না ক্যারিবিয়ান তারকা। তার বদলে গেল নামছেন তিন নম্বরে। দায়িত্ববোধের পরিচয় দিচ্ছেন। সব বলে চালাচ্ছেন না। বরং ইনিংস গড়ছেন ধীরে ধীরে। সোমবারও তাই করলেন। লোকেশ রাহুল (২৮) আউট হওয়ার পরে মনদীপ সিংহকে সঙ্গে নিয়ে পঞ্জাবকে নিয়ে গেলেন জয়ের দোরগোড়ায়।মনদীপের সঙ্গে ১০০ রানের পার্টনারশিপ গড়লেন। ২৯ বলে ৫১ রান করে তিনি যখন আউট হলেন, ততক্ষণে জয়ের গন্ধ পেয়ে গিয়েছে পঞ্জাব। এই টুর্নামেন্টে গেলের এটা দ্বিতীয় হাফ সেঞ্চুরি। মনদীপ সিংহও দারুণ ইনিংস খেললেন। ৫৬ বলে ৬৬ রানে অপরাজিত থেকে যান তিনি। গত শুক্রবার পিতৃবিয়োগ হয়েছিল মনদীপের। সেই যন্ত্রণা বুকে নিয়েই খেলে চলেছেন তিনি। এ দিন পঞ্চাশ করার পরে আকাশের দিকে তাকিয়ে বাবাকে খুঁজেছেন।

এ দিন টস জিতে কলকাতাকে প্রথমে ব্যাট করতে পাঠান পঞ্জাব অধিনায়ক। ব্যাট করতে নেমে ম্যাচের দ্বিতীয় বলেই কলকাতা নাইট রাইডার্সের ওপেনার নীতিশ রানা আউট হন। ম্যাক্সওয়েলকে দিয়ে বোলিং ওপেন করিয়েছিলেন লোকেশ রাহুল। ম্যাক্সওয়েল অধিনায়ককে শুরুতেই এনে দেন উইকেট। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রানা দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। সোমবার খাতা না খুলে আউট হলেন বাঁ হাতি রানা।

দ্বিতীয় ওভারে ম্যাজিক দেখান মহম্মদ শামি। পঞ্জাব পেসারের সুইংয়ে ঠকে যান রাহুল ত্রিপাঠী (৭)। সহজ ক্যাচ দেন উইকেট কিপার লোকেশ রাহুলের হাতে। সেই ওভারেই দীনেশ কার্তিককে (০) বোকা বানিয়ে ফেরান শামি। কার্তিকের ব্যাটে খোঁচা লেগে বল যায় রাহুলের গ্লাভসে। শামির সুইং বোলিংয়ের জবাব ছিল না ত্রিপাঠী-কার্তিকের কাছে। পঞ্জাব বোলাররা শুরুতেই বড় ধাক্কা দেয় কলকাতা শিবিরে। চাপের মুখে পাল্টা মারের খেলা শুরু করেন অইন মর্গ্যান ও শুভমন গিল। ওই সময়ে ওরকম পাল্টা মারেরই দরকার ছিল। গিল ও মর্গ্যান ৮১ রানের পার্টনারশিপ গড়েন। রবি বিষ্ণোইকে মারতে গিয়ে মর্গ্যান (৪০) আউট হন।

দিল্লির বিরুদ্ধে সুনীল নারাইন আক্রমণাত্মক ইনিংস খেলেছিলেন। এ দিন গিলের সঙ্গে তাঁকেও দরকার ছিল। নারাইন এ দিন করলেন মাত্র ৬ রান। পঞ্জাবের দুই স্পিনার মুরুগান অশ্বিন ও রবি বিষ্ণোইকে খেলতে না পেরে কলকাতাকে আরও বিপন্ন করলেন কমলেশ নাগারকোটি (৬) ও প্যাট কামিন্স (১)। মর্গ্যান ছাড়া কলকাতার ব্যাটসম্যানদের মধ্যে একা লড়লেন শুভমান গিল। ৪৫ বলে ৫৭ রান করেন তিনি। শেষের দিকে লকি ফার্গুসন ১৩ বলে ২৪ রান করায় কলকাতা ২০ ওভারে করল ৯ উইকেটে ১৪৯।

রান তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় পঞ্জাব। রাহুলের দল এখন প্রথম চারে। অন্য দিকে দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করার পরেই হতশ্রী ভাবে হারতে হল কলকাতাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker